shono
Advertisement

Asia Cup 2023: মারকুটে সূর্য থাকতে দলে তিলক কেন? কারণ জানিয়ে দিলেন প্রাক্তন তারকা অজি ওপেনার

শুরুতেই প্রভাব ফেলে দিয়েছেন তিলক বর্মা।
Posted: 11:28 AM Aug 22, 2023Updated: 12:10 PM Aug 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সূর্য কুমার যাদব (Suryakumar Yadav) নিজের জায়গা ধরে রাখলেও, আসন্ন এশিয়া কাপে (Asia Cup 2023) সুযোগ পেয়েছেন তরুণ তিলক বর্মা (Tilak Varma)। টি-টোয়েন্টি ফরম্যাটে নিজের জাত চেনানো তিলক কেন এত দ্রুত ৫০ ওভারের ফরম্যাটে সুযোগ পেলেন? সেটা নিয়ে একাধিক ক্রিকেট পণ্ডিত মুখ খুলেছেন। তবে ম্যাথু হেডেন (Matthew Hayden) মনে করেন, তিলককে এশিয়া কাপের দলে সুযোগ দেওয়া সঠিক কাজ। কারণ এতে মারকুটে সূর্য চাপে থাকবেন।

Advertisement

সংবাদসংস্থা পিটিআই-কে অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ওপেনার বলেন, “খুব কম সময়ে তিলক নিজের প্রতিভা দেখিয়েছে। আর তাই আমার মনে হয় বিশ্বকাপের আগে এটা ভারতের মাস্টারস্ট্রোক। এরপরেই হেডেন ফের যোগ করেন, “একবার ভারতীয় দলের প্রথম তিন ব্যাটারকে দেখুন। একেবারে অস্ট্রেলীয় মডেল অনুসরণ করা হয়েছে। তাই তিলক ভারতীয় দলের জন্য খুব ভাল অপশন হতেই পারে।”

[আরও পড়ুন: অদ্ভুত যুক্তিতে বাদ চাহাল, ক্ষোভ উগরে দিলেন সোশ্যাল মিডিয়াতে]

এশিয়া কাপের দলে তিলকের সুযোগ পাওয়ার কারণ হিসেবে আরও একটি দিক তুলে ধরেছেন হেডেন। তাঁর মতে তিলক বর্মা প্রথম একাদশে থাকলে সূর্য চাপে থাকবেন। তিনি ফের বলেন, “তিলক এমন একজন ক্রিকেটার যে সবসময় দ্রুত রান তোলার চেষ্টা করে। সূর্যকেও আমরা সে ভাবেই দেখেছি। তবে এটাও ঠিক যে তিলক দলে থাকলে সূর্য কিন্তু সবসময় চাপে থাকবে। কারণ দিনের শেষে পারফরম্যান্সই শেষ কথা। তাই আমার ধারণা তিলককে সুযোগ দেওয়া একেবারে সঠিক সিদ্ধান্ত।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচে রান না পেলেও, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফর্ম করেছিলেন এই বাঁহাতি ব্যাটার। পাঁচ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ১৭৩ রান। অন্যদিকে টি-টোয়েন্টি ফরম্যাটে দাপট দেখালেও, ৫০ ওভারের ক্রিকেট সূর্য নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ২৬টি একদিনের ম্যাচের ২৪ ইনিংসে তাঁর ৫১১। গড় ২৪.৩৩। এহেন সূর্য আসন্ন এশিয়া কাপে নিজেকে ঠিকমতো মেলে পারফর্ম করতে পারেন কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: দুই মেগা ইভেন্টের আগে রোহিতকে কোন পরামর্শ দিলেন সৌরভ?]

একনজরে ১৭ জনের ভারতীয় দল:

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, কেএল রাহুল (উইকেটকিপার), শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিষান (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা

ব্যাক আপ- সঞ্জু স্যামসন (উইকেটকিপার)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement