shono
Advertisement

বিশ্বকাপের জন্য ১৫জনের দল ঘোষণা অস্ট্রেলিয়ার, বাদ দুই তারকা ব্যাটার

একনজরে দেখে নিন ঘোষিত ১৫ জনের অজি দল।
Posted: 10:09 AM Sep 06, 2023Updated: 10:09 AM Sep 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করে দিল অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সের নেতৃত্বে এবার ভারতের মাটিতে লড়াইয়ে নামবে অজিবাহিনী। দলে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো অভিজ্ঞরা প্রত্যাশিত ভাবেই জায়গা করে নিয়েছেন। তবে মার্নাস লাবুশেনের মতো তারকাকে বাদ দেওয়া হয়েছে।

Advertisement

১৫ জনের ঘোষিত দলে রয়েছেন তারকা পেসার গ্লেন ম্যাক্সওয়েল। যাঁর বিশ্বকাপে খেলা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশা। কারণ ভারতের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের সিরিজে তিনি খেলতে পারবেন না বলেই শোনা গিয়েছিল। তবে ম্যাক্সওয়েল ফেরা নিঃসন্দেহে বড় স্বস্তির অস্ট্রেলিয়ার। কিন্তু লাবুশানের মতো মিডল-অর্ডারের বিগ হিটার টিম ডেভিডের না থাকাটাও কার্যত অপ্রত্যাশিত। দলে নেই নাথান লিওনও।

[আরও পড়ুন: শহরে পুকুর খুঁজতে গিয়ে মাথায় হাত পুরসভার, ভরাটের খবর পেলেই FIR-এর সিদ্ধান্ত]

এর আগে ১৮ জনের একটি প্রাথমিক দল ঘোষণা করেছিল অজি বোর্ড। তবে ১৫ জনের দলের একাধিক বদল ঘটেছে। নাথান এলিসের পরিবর্তে পেসার শিন অ্যাবটকেই বেছে নেওয়া হয়েছে। আবার স্পিনার হিসেবে জায়গা করে নিয়েছেন অ্যাস্থন আগর এবং অ্যাডাম জাম্পা। উইকেটকিপার-ব্যাটার হিসেবে ডাক পেয়েছেন অ্যালেক্স ক্যারি এবং জোস ইংলিস। ২০১৯ বিশ্বকাপে দুরন্ত ছন্দে দেখা গিয়েছিল ক্যারিকে।

প্যাট কামিন্সের নেতৃত্বেই চলতি বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া। আবারও তাঁর সামনে বিশ্বজয়ের হাতছানি। অ্যালান বর্ডার, স্টিভ ওয়া, রিকি পন্টিং এবং মাইকেল ক্লার্কের পর পঞ্চম অজি অধিনায়ক হিসেবে দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করতে মুখিয়ে কামিন্স।

একনজরে ঘোষিত ১৫ জনের অজি দল:
প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারি, জোস ইংলিস, শিন অ্যাবট, অ্যান্থন আগর, ক্যামেরন গ্রিন, জোস হ্য়াজেলউড, ট্রেভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ডেভিজ ওয়ার্নার, অ্যাডাম জাম্পা, মিচেল সটার্ক।

[আরও পড়ুন: বিশেষ অধিবেশনের কারণ স্পষ্ট করুক কেন্দ্র, মোদিকে চিঠি দেবেন সোনিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement