shono
Advertisement

‘মেক ইন ইন্ডিয়া’র উজ্জ্বল নমুনা ‘বাহুবলী’, মত বেঙ্কাইয়ার

সাফল্যের জন্য পরিচালককে অভিনন্দন কেন্দ্রীয় মন্ত্রীর।
Posted: 07:06 PM May 07, 2017Updated: 01:36 PM May 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে ইতিহাস। প্রথম কোনও ভারতীয় সিনেমা হিসেবে ১০০০ কোটির মাইলস্টোন ছুঁয়ে ফেলেছে রাজামৌলির ‘বাহুবলী ২’। আর একেই ‘মেক ইন ইন্ডিয়া’র উজ্জ্বল নমুনা বলে মনে করছেন কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু।

Advertisement

[ জানেন, কেন ‘বাহুবলী ২’-তে বেশি দেখা গেল না তমন্নাকে? ]

বাহুবলীর এই দ্বিতীয় পর্ব নিয়ে দর্শকদের তো বটেই, ভারতীয় সিনেমারও প্রত্যাশা ছিল তুমুল। আঁচ করা হচ্ছিল, ভারতীয় সিনেমার এখনও পর্যন্ত তৈরি রেকর্ডকে ভেঙে দিতে সমর্থ হবে এ সিনেমা। বাস্তবিক হয়েওছে তাই। বক্স অফিসে নয়া রেকর্ড গড়েছে এ ছবি। ভারতীয় সিনেমার সাফল্যের ক্ষেত্রে তা যে ভাল বিজ্ঞাপন বলার অপেক্ষা রাখে না।

পাশাপাশি বলিউডের গ্ল্যামার উপেক্ষা করে আঞ্চলিক সিনেমার এই দৌড়ও আগামী দিনের সিনেমাশিল্পকে উৎসাহিত করবে। ঠিক এই প্রসঙ্গই উঠে এসেছে কেন্দ্রীয় মন্ত্রীর কথাতেও। তাঁর মতে, এই মুহূর্তে একের পর এক ছবিতে ‘মেক ইন ইন্ডিয়া’ ধারণার প্রতিফলন দেখা যাচ্ছে। সে ‘বাহুবলী’ হোক বা ‘দঙ্গল’। ‘বাহুবলী’ যেভাবে দেশ ছাপিয়েও আলোড়ন তুলেছে, তার ভূয়সী প্রশংসা শোনা গেল তাঁর মুখে। তাঁর দাবি, এই ছবি একান্তভাবেই ভারতের। ছবিতে অভিনয়ও করেছেন ভারতীয় প্রতিভাবানরা। ছবি বানিয়েছেন ও প্রযোজনাও করেছেন ভারতীয়। সে ছবি যখন বিদেশে ঢেউ তুলছে, তখন মেক ইন ইন্ডিয়া-র এর থেকে উজ্জ্বল নমুনা আর কিছু হতে পারে না। এই বিরাট সাফল্যের জন্য ‘বাহুবলী’র পরিচালককে অভিনন্দনও জানিয়েছেন তিনি। ভারতীয় ছবি যেভাবে দেশের সাংস্কৃতিক বৈচিত্র তুলে ধরছে, দেশের ভাষা ও ভূমিকে প্রদর্শন করছে, তাতে খুশি কেন্দ্রীয় মন্ত্রী।

বক্স অফিসে ইতিহাস, ১০ দিনে ১০০০ কোটির ক্লাবে ‘বাহুবলী ২’ ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement