shono
Advertisement

সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবির মৃত্যু, রাষ্ট্রসংঘে নালিশের ভাবনা

উচ্চপর্যায়ের তদন্তের দাবি জানিয়েছে বিএনপি।
Posted: 02:32 PM Jan 28, 2024Updated: 03:29 PM Jan 28, 2024

সুকুমার সরকার, ঢাকা: সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবির মৃত্যু। এই ঘটনায় রাষ্ট্রসংঘে নালিশের ভাবনা। উচ্চপর্যায়ের তদন্তের দাবি জানিয়েছে বিএনপি।

Advertisement

উত্তর ২৪ পরগনা সীমান্ত সংলগ্ন যশোরের শার্শা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বিজিবির মৃত্যুর ঘটনায় রাষ্ট্রসংঘের মাধ্যমে তদন্তের দাবি জানিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটি বলেছে, সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশিদের হত্যা বাড়ছে। দিল্লির উগ্রতা আর ঢাকার নীরবতা এসব হত্যাকাণ্ডে উসকানি দিচ্ছে।

[আরও পড়ুন: রামের পর দুর্গা আবেগে শান বিজেপির! এবার দুর্গাপুজোয় আর্থিক অনুদান কেন্দ্রের]

বিএনপির স্থায়ী কমিটির এক বৈঠকে এই দাবি জানানো হয়েছে বলে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সীমান্তে এই হত্যাকাণ্ড বাংলাদেশের মানুষকে নতজানু রাখার একটি আধিপত্যবাদী বার্তা। বিএসএফ বাংলাদেশের সীমান্ত এলাকাকে রক্তক্ষয়ী খেলায় পরিণত করেছে। এত দিন সাধারণ বাংলাদেশি নিহত হয়েছে।

এখন বিজিবিরও নিরাপত্তা নেই। গত ২২ জানুয়ারি যশোরের শার্শা উপজেলার ধান্যখোলা সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবির মহম্মদ রইশুদ্দিন নিহত হন। এদিকে, শেখ হাসিনা সরকার জনগণের নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বাংলাদেশের ভোটকে ‘অবৈধ ও ডামি’ বলে আখ্যা দেন গয়েশ্বর চন্দ্র রায়।

[আরও পড়ুন: বিয়ে করতে টাকা-গয়না নিয়ে চম্পট, ৫ দিন পর সর্ষে খেতে মিলল স্কুল ছাত্রীর নিথর দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement