shono
Advertisement

পিছু ছাড়ছে না আগুন আতঙ্ক! এবার সৌদির কারখানায় পুড়ে মৃত্যু ৭ বাংলাদেশির

আসবাবের কারখানায় কাজ করতে সৌদির দাম্মাম শহরে গিয়েছিলেন মৃতরা।
Posted: 02:02 PM Jul 15, 2023Updated: 02:04 PM Jul 15, 2023

সুকুমার সরকার, ঢাকা: কী দেশে, কী বিদেশে কোনওখানেই যেন বাংলাদেশিদের পিছু ছাড়ছে না আগুন আতঙ্ক। এবার সৌদি আরবের (Saudi Arab) একটি কারখানায় আগুনে পুড়ে মৃত্যু হয়েছে অন্তত সাত বাংলাদেশি (Bangladeshi) নাগরিকের। সৌদি আরবের দাম্মামে একটি আসবাবের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায়। এ সময় সাত বাংলাদেশি-সহ ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও দগ্ধ হয়ে হাসপাতালে ভরতি রয়েছেন আরও দু’জন।

Advertisement

সৌদি আরবের দাম্মামের হুফুফ শহরে একটি আসবাবের কারখানায় অগ্নিকাণ্ডে মৃত সাত বাংলাদেশির পরিচয়ও মিলেছে। শনিবার রিয়াধের (Riyadh) বাংলাদেশ দূতাবাস জানায়, দুর্ঘটনায় মৃত্যু হওয়া প্রাথমিকভাবে শনাক্ত হওয়া বাংলাদেশিরা আরিফ মহম্মদ সাহাদাত, বারেক সরদার, মহম্মদ শাকিল প্রামাণিক, সাইফুল ইসলাম, রুমান প্রামাণিক, মহম্মদ ফিরুজ সরদার আলি ও মহম্মদ রব হোসাইন।

[আরও পড়ুন: দেবকে ছেড়ে এবার জিতের পাশে রুক্মিণী, শুরু ‘বুমেরাং’]

শুক্রবার রিয়াধ থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে অবস্থিত সৌদি আরবের দাম্মামের হুফুফ শহরের শিল্পাঞ্চলে সন্ধে নাগাদ এই অগ্নিকাণ্ড (Fire) ঘটে। এতে ন’জন কর্মী মারা (Death) যান। মৃতদের মধ্যে তিনজন নাটোর জেলার বাসিন্দা ছিলেন এবং একজন রাজশাহী জেলা। মরদেহগুলি হুফুফ কিং ফাহাদ মর্গে সংরক্ষণ করা হয়েছে। জখম দু’জন কিং ফাহাদ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। বাংলাদেশ দূতাবাস রিয়াধের শ্রম কল্যাণ উইংয়ের প্রতিনিধি দুর্ঘটনায় মৃত ও আহত বাংলাদেশিদের সার্বিক বিষয়ে ভালভাবে খোঁজখবর নিয়েছেন। আগুনের সূত্রপাত কী থেকে, তা এখনও জানা যায়নি। ঘটনার কারণ জানার জন্য ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: দ্রুত আয়ের লক্ষ্যে পর্নোগ্রাফি বানাতে স্ত্রীকে টার্গেট, ৫ বন্ধু মিলে ধর্ষণ! গ্রেপ্তার স্বামী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement