shono
Advertisement

নিউ ইয়র্কে বাংলাদেশি তরুণকে গুলি করে মারল মার্কিন পুলিশ

ছেলেকে খুন করা হয়েছে, অভিযোগ মৃত তরুণের বাবার।
Posted: 03:56 PM Mar 29, 2024Updated: 03:56 PM Mar 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বপ্ন ছিল গ্রিন কার্ডের। সেই কার্ড আর দু-এক মাসের মধ্যেই চলে আসত বাংলাদেশি তরুণ উইন রোজারিওর হাতে। কিন্তু তার আগেই নিজের বাড়িতে পুলিশের গুলিতে প্রাণ হারালেন তিনি। স্থানীয় সময় বুধবার নিউ ইয়র্কের কুইন্স এলাকায় এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। মার্কিন সংবাদমাধ্যমের দাবি, ওই তরুণ মানসিক ভাবে অসুস্থ হয়েছিলেন। গুলিবিদ্ধ হওয়ার আগে তিনি ৯১১-তে ডায়াল করেছিলেন বলে জানা যাচ্ছে।

Advertisement

ঠিক কী হয়েছিল? পুলিশ সেখানে পৌঁছলে রোজারিওকে দেখা যায় হাতে দুটো কাঁচি নিয়ে দাঁড়িয়ে থাকতে। দাবি, এর পরই তিনি পুলিশের দিকে ছুটে গেলে অফিসাররা গুলি চালান। আর ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে মারা যান রোজারিও। মৃত তরুণের ১৭ বছরের ভাইয়ের চোখের সামনেই ওই মর্মান্তিক ঘটনা ঘটে। তিনি পুলিশের দিকেই অভিযোগের আঙুল তুলছেন। তাঁর কথায়, ”এইভাবে গুলি চালানো একেবারেই অনাবশ্যক ছিল। আমি মনে করি জোড়া কাঁচি দুজন পুলিশ অফিসারের কাছে কোনও বিপদ বলে।” রোজারিওর পরিবারের দাবি, ৬ বার গুলি করা হয়েছে তাঁকে। যদিও পুলিশের তরফে এখনও কিছু বলা হয়নি এই বিষয়ে। প্রকাশ করা হয়নি ফুটেজও।

[আরও পড়ুন: ২৫০ কোটির মালকিন রণবীর-আলিয়ার মেয়ে রাহা! কীভাবে জানেন?]

বছর দশেক আগে ফ্রান্সিস রোজারিও নিউ ইয়র্কে আসেন বাংলাদেশ থেকে। তাঁর ছেলে উইন রোজারিওর স্বপ্ন ছিল একদিন মার্কিন সেনায় যোগ দেওয়া। গ্রিন কার্ডের আবেদন করেছিল রোজারিও পরিবার। আর দু-এক মাসের মধ্যেই সেই কার্ড চলে আসার কথা ছিল। এই পরিস্থিতিতে তাঁর অভিযোগ, খুন করা হয়েছে উইনকে। কান্নায় ভেঙে পড়েছেন মৃত তরুণের মাও। প্রসঙ্গত, গত দুমাসে নিউ ইয়র্কে পুলিশের গুলিতে এই নিয়ে তৃতীয় কোনও ব্যক্তির মৃত্যু হল।

[আরও পড়ুন: কঙ্গনার অনুপ্রেরণাতেই রাজনীতিতে কৃতী স্যানন? ভোটের মুখে বড় কথা অভিনেত্রীর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement