Advertisement

আবারও পদ্মায় ফেরি দুর্ঘটনা, তলিয়ে গেল ১৭টি পণ্যবাহী ট্রাক

01:57 PM Oct 27, 2021 |

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের (Bangladesh) পদ্মানদীতে আবারও ফেরি দুর্ঘটনা। তলিয়ে গেল ১৭টি পণ্যবাহী ট্রাক। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কারও হতাহত হওয়ার খবর নেই।

Advertisement

জানা গিয়েছে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের মানিকগঞ্জের পাটুরিয়া প্রান্তে ১৭টি ট্রাক নিয়ে আমানত শাহ নামের একটি ফেরি জলে তলিয়ে গিয়েছে। আজ বুধবার সকাল পৌনে ১০টার দিকে এই ঘটনা ঘটে। তবে এ ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। এদিকে ডুবে যাওয়া ট্রাক ও ফেরি উদ্ধারে অভিযান শুরু করেছে দমকল বিভাগ। উদ্ধারকাজে যোগ দিয়েছে উদ্ধারকারী জাহাজ হামজা।

[আরও পড়ুন: বাংলাদেশে সাম্প্রদায়িক অশান্তির মাস্টারমাইন্ড খালেদা জিয়ার পুত্র!]

ফরিদপুর জেলার রাজবাড়ির দৌলতদিয়া থেকে সকাল ১০টার দিকে আমানত শাহ নামে একটি বড় ফেরি ১৭টি ট্রাক নিয়ে মানিকগঞ্জের পাটুরিয়ার উদ্দেশে রওনা দেয়। পাটুরিয়ার ৫নং ফেরিঘাটের পন্টুনের কাছে পৌঁছনোর সময়ে ফেরি ডুবির কাণ্ড ঘটে। তবে এ সময় ফেরিতে কোনও যাত্রীবাহী বাস ছিল না। রাজবাড়ির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মহম্মদ জামাল হোসেন জানান, রাজবাড়ির দৌলতদিয়া থেকে সকাল ১০টার দিকে আমানত শাহ নামে একটি বড় ফেরি ১৭ টি ট্রাক নিয়ে মানিকগঞ্জের পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। পাটুরিয়ার ৫নং ফেরিঘাটের পল্টুনের কাছে পৌছানের সময় ফেরিটি ডুবে যায়।

উল্লেখ্য, এর আগেও পদ্মায় একর পর এক ফেরি দুর্ঘটনা ঘটেছে। গত আগস্ট মাসে নির্মাণাধীন পদ্মাসেতুতে ধাক্কা মরে একটি ফেরি। এই সেতুটি বহুমুখী সড়ক ও রেল সেতু। এর মাধ্যমে লৌহজং, মুন্সিগঞ্জের সাথে শরিয়তপুর ও মাদারীপুর যুক্ত হবে। ফলে দেশের দক্ষিণ-পশ্চিম অংশের সঙ্গে উত্তর-পূর্ব অংশের সংযোগ ঘটবে। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের জন্য পদ্মা সেতু ইতিহাসের একটি সবচেয়ে বড় চ্যালেঞ্জিং নির্মাণ প্রকল্প বলেই মত বিশ্লেষকদের। দুই স্তর বিশিষ্ট ষ্টিল ও কংক্রিট নির্মিত ট্রাস ব্রিজটির ওপরের স্তরে থাকবে চার লেনের সড়ক পথ এবং নিচের স্তরটিতে থাকবে একটি একক রেলপথ।

[আরও পড়ুন: বাংলাদেশে মন্দির ভাঙচুরের প্রতিবাদে দীপাবলি পালন করবেন না সনাতন ধর্মাবলম্বীরা]

Advertisement
Next