shono
Advertisement

‘বাবার খুনিরা মায়ের হাতের রান্নাও খেয়েছে’, বঙ্গবন্ধুর স্মৃতিচারণায় আক্ষেপ হাসিনার

বাংলাদেশকে আধুনিক করেই তোলাই লক্ষ্য বঙ্গবন্ধুর কন্যার। The post ‘বাবার খুনিরা মায়ের হাতের রান্নাও খেয়েছে’, বঙ্গবন্ধুর স্মৃতিচারণায় আক্ষেপ হাসিনার appeared first on Sangbad Pratidin.
Posted: 01:53 PM Feb 23, 2020Updated: 01:53 PM Feb 23, 2020

সুকুমার সরকার, ঢাকা: ‘পাকিস্তানের শাসকরা বঙ্গবন্ধুকে ফাঁসিতে ঝুলিয়ে মারার চেষ্টা করেছিল, কিন্তু পারেনি। বাংলাদেশের স্বাধীনতার পর পরাজিত সেই শত্রুরাই এদেশীয় দালালদের সাহায্যে বঙ্গবন্ধুকে হত্যা করে একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিয়েছিল। খুনিদের মধ্যে অনেকেই ছিল যারা আমাদের বাড়িতে নিয়মিত আসাযাওয়া করত। আমার মা যাদের রান্না করে খাওয়াতেন। তারাও বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।’ বঙ্গবন্ধুর স্মৃতিচারণা করতে গিয়ে এই মন্তব্যই করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা(Sheikh Hasina)।

Advertisement

শনিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মহান ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একটি আলোচনা সভার আয়োজন করেছিল আওয়ামি লিগ। সেখানে বক্তব্য রাখতে গিয়ে সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘খুনি মুশতাক-জিয়ারা মদত না দিলে এই ধরণের ঘটনা ঘটত না। বঙ্গবন্ধুকে হত্যার পর তাঁর নাম পর্যন্ত মুছে ফেলার চেষ্টা করা হয়েছে। কিন্তু সত্য ইতিহাস কখনও মুছে ফেলা যায় না। মিথ্যা দিয়ে কখনও সত্যকে ঢেকে রাখা যায় না। এটাও আজ প্রমাণিত হয়েছে।’

[আরও পড়ুন: বোন-বোনঝিকে সঙ্গে নিয়ে সেলফি, সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হাসিনার ছবি ]

 

জাতির পিতার স্বপ্ন দারিদ্র্যমুক্ত আত্মমর্যাদাশীল উন্নত বাংলাদেশ নির্মাণের অঙ্গীকার করেছিলেন। সেই প্রসঙ্গের উল্লেখ করে তিনি বলেন, পঁচাত্তরের পরবর্তী দীর্ঘ একুশটি বছর ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধুর অবদান-সহ তাঁর নাম মুছে ফেলার নানা ষড়যন্ত্র হয়েছে। বুকের রক্ত দিয়ে যাঁরা আমাদের মাতৃভাষার মর্যাদা রক্ষা করেছিলেন, তাঁদের পদাঙ্ক অনুসরণ করেই আমরা স্বাধীনতা অর্জন করেছি। লক্ষ শহীদের সেই আত্মত্যাগ কখনও বৃথা যাবে না। বৃথা যেতে আমরা দেব না, এটাই আমাদের প্রতিজ্ঞা। আমরা শুধু অর্থনৈতিকভাবেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি না। প্রযুক্তিগত শিক্ষাকেও গুরুত্ব দিয়েছি। আধুনিক প্রযুক্তিজ্ঞান সম্পন্ন একটা জাতি হিসেবে আমরা দেশের মানুষকে গড়ে তুলতে চাই। অর্থনৈতিক স্বাবলম্বিতার সঙ্গে প্রযুক্তিগত জ্ঞান নিয়ে সারাবিশ্বে একটা সম্মানিত জাতি হিসেবে গড়ে তুলে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলব। যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুজিববর্ষে দেশের প্রতিটি মানুষের ঘর বিদ্যুতের আলোতে আলোকিত করব। দেশের একটি লোকও গৃহহীন থাকবে না। সবার একটা ঠিকানা আমরা করে দেব।’

[আরও পড়ুন: বাংলাদেশে টানা অভিযান, খতম জঙ্গিনেতা-সহ কুখ্যাত ডাকাত সর্দার]

The post ‘বাবার খুনিরা মায়ের হাতের রান্নাও খেয়েছে’, বঙ্গবন্ধুর স্মৃতিচারণায় আক্ষেপ হাসিনার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement