shono
Advertisement

মালিয়ার সম্পত্তি ব্যাংক কনসর্টিয়ামকে দিলে আপত্তি নেই ইডি-র

আরও বিপাকে লিকার ব্যারন। The post মালিয়ার সম্পত্তি ব্যাংক কনসর্টিয়ামকে দিলে আপত্তি নেই ইডি-র appeared first on Sangbad Pratidin.
Posted: 11:13 AM Feb 06, 2019Updated: 11:13 AM Feb 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজয় মালিয়ার সম্পত্তি যদি ব্যাংক কনসর্টিয়ামকে ফেরত দেওয়া হয় তাহলে সেক্ষেত্রে তাদের আপত্তি নেই বলে মঙ্গলবার বিশেষ আদালতকে জানাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Advertisement

[রুবি মোড়ের কাছে বহুতলে আগুন, ধোঁয়ায় অসুস্থ বেশ কয়েকজন দমকলকর্মী]

এদিন মুম্বইয়ে বিশেষ আদালতের বিচারপতি এমএস আজমির সামনে হলফনামা পেশ করে ইডি-র আইনজীবী জানান, এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিক আদালত। মালিয়াকে দেওয়া নিজেদের ঋণের টাকা ফেরত পেতে ব্যাংক কনসর্টিয়াম যে আবেদন করেছে তাতে ইডি আপত্তি জানাচ্ছে না। এরপর আদালত যা ভাল বুঝবে তাই করবে। তবে নিজেদের অর্থ ফেরত পেতে গেলে ব্যাঙ্কগুলির কনসর্টিয়ামকে আদালতের সামনে আন্ডারটেকিং জমা দিতে হবে। তাতে লেখা থাকবে যদি পরিবর্তিত পরিস্থিতিতে মালিয়া মামলা জিতে যান তাহলে সমস্ত টাকা ও সম্পত্তি আদালত অথবা ইডিকে ফেরত দেবে ব্যাংক| এদিকে, মালিয়া নিজের প্রত্যর্পণের বিরুদ্ধে উচ্চতর আদালতে যাচ্ছেন। এদিন বিশেষ আদালতে পেশ করা হলফনামায় ইডি জানিয়েছে, সুদ-সহ প্রদত্ত ঋণের টাকা আসলে জনগণের টাকা। তা ফেরত পাওয়ার ন্যায্য অধিকার ব্যাংকগুলির আছে।

উল্লেখ্য, ৩ ফেব্রুয়ারি অর্থাৎ রবিবার ঋণখেলাপকারী মালিয়ার প্রত্যর্পণের আবেদন মঞ্জুর করে ব্রিটেন। ওই দিন মালিয়াকে ভারতে ফেরানোর নির্দেশে সই করেন ব্রিটিশ স্বরাষ্ট্র সচিব সাজিদ জাভিদ। যদিও এই নির্দেশের বিরুদ্ধে আদালতে আবেদন জানানোর জন্য ১৪ দিন সময় পাবেন অধুনালুপ্ত কিংফিশার এয়ারলাইন্সের বিতর্কিত কর্ণধার। মালিয়াকে দেশে ফিরিয়ে প্রায় ৯ হাজার কোটি টাকার আর্থিক প্রতারণা ও ঋণখেলাপি মামলায় তাঁর বিচার করতে চায় ভারত সরকার। লোকসভা নির্বাচনের আগে মালিয়ার প্রত্যর্পণ বিজেপির জন্য অক্সিজেনের কাজ করবে বলেই মনে করছেন রাজনীতিবিদরা।

[এটিএমে টাকা তোলার পরই ‘ক্যানসেল’ বোতাম টিপুন, না হলে যা হবে…]

The post মালিয়ার সম্পত্তি ব্যাংক কনসর্টিয়ামকে দিলে আপত্তি নেই ইডি-র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার