shono
Advertisement

তিন তালাকের বিরোধিতা, কট্টরপন্থীদের নিশানায় দুই মহিলা

আবেদনে সাড়া দিলেই মিলবে আর্থিক পুরস্কার। The post তিন তালাকের বিরোধিতা, কট্টরপন্থীদের নিশানায় দুই মহিলা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:16 PM Jul 21, 2018Updated: 04:46 PM Jul 21, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশ্যে তিন তালাকের বিরোধিতা। নিদা খান ও ফারহাত নাকভির মাথা মুড়িয়ে দিয়ে পাথর ছুঁড়তে পারলে মিলবে আর্থিক পুরস্কার। এমনটাই ঘোষণা করলেন বরেলির স্বেচ্ছাসেবী সংস্থা সারা ভারত ফৈজান-ই-মদিনা কাউন্সিলের প্রধান মনি সিদ্দিকি নুরি।

Advertisement

[গরু পাচারকারী সন্দেহে ফের গণপিটুনি, রাজস্থানের আলওয়ারে মৃত ১]

উল্লেখ্য, দিন চারেক আগেই মৌলবিদের ফতোয়ার শিকার হয়েছেন নিদা খান নামের ওই মহিলা। স্বামী আহমেদ রেজা খানের পরিবার অর্থাৎ নিদা খানের শ্বশুর বাড়ির লোকজনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে বাপেরবাড়িতে ফিরে আসেন ওই গৃহবধূ। অভিযোগ, পণের দাবিতেই তাঁর উপরে অত্যাচার চালত স্বামীর বাড়ির লোকজন। তারপর একদিন তিন তালাকের মাধ্যমে তাঁর সঙ্গে বৈবাহিক সম্পর্ক ছিন্ন করে স্বামী আহমেদ রেজা খান। বিবাহ বিচ্ছেদের পর শ্বশুরবাড়ির বিরুদ্ধে থানায় অভিয়োগ দায়ের করেন ওই মহিলা। একই সঙ্গে ২০১৬-তে ডোমেস্টিক ভায়োলেন্স অ্যাক্টে মামলাও দায়ের করেন। প্রায় একই পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে বিজেপি নেতা মুখতার আব্বাস নাকভির বোন ফারহাত নাকভিকেও। এই মুহূর্তে তিন তালাকের পর শ্বশুরবাড়ির পরিবারের সঙ্গে আইনি লড়াই লড়ছেন ফারহাত। কেন্দ্রের তিন তালাকের বিল পাশের খবরে দুই মহিলাই স্বস্তির শ্বাস ফেলেছিলেন। তিন তালাক রোধের সমর্থনে প্রকাশ্যে প্রচারে নেমে কট্টরবাদীদের বিষ নজরে পড়েন দু’জনই। এরপরই তাঁদের বিরুদ্ধে খড়গহস্ত হয় স্বেচ্ছাসেবী সংস্থা ফৈজান-ই-মদিনা কাউন্সিল। কাউন্সিলের প্রধান নুরি সাফ জানিয়ে দেন, দুই মহিলার মাথা মুড়িয়ে পাথর ছুঁড়ে মারতে পারলে আর্থিক পুরস্কার দেওয়া হবে। যে বা যারা এই কাজ করবেন তাঁরা প্যত্যেকে ১১ হাজার ৭৮৬ টাকা করে পাবেন।

[১৯-এর লক্ষ্যে সারা বছরের কর্মসূচি ঘোষণা মুখ্যমন্ত্রীর]

তবে এবার প্রথম নয়, এর আগেও বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এসেছেন মনি সিদ্দিকি নুরি। গত বছর শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারপার্সন ওয়াসিম রিজভি ও কানাডিয়ান স্কলার তারেক ফতের মুণ্ডচ্ছেদের আহ্বান জানিয়েছিলেন তিনি। এঁদের মুণ্ডচ্ছেদ করতে পারলেই মিলবে আর্থিক পুরস্কার। তাও ঘোষণা করেন। বিষয়টি আলোড়ন ফেলেছিল উত্তরপ্রদেশের রাজ্য রাজনীতিতে। এদিকে নুরির নিশানায় থাকা দুই মহিলাকেই শনিবারের বিজেপির প্রচারমঞ্চে আমন্ত্রণ জানিয়েছেন বরেলির বিধায়ক রাজেশ কুমার মিশ্র। এদিন শাহজাহানপুরের সমাবেশে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফারহাত নাকভি ও নিদা খানের সঙ্গে তিনি দেখা করতে চেয়েছেন বলে খবর। সেই তাঁদের মাথা নেড়া করতে পারলে পুরস্কারের ঘোষণায় বিতর্কের সৃষ্টি হয়েছে।

The post তিন তালাকের বিরোধিতা, কট্টরপন্থীদের নিশানায় দুই মহিলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement