shono
Advertisement

টি-২০ বিশ্বকাপে ঋষভের পরিবর্তে কি রাহুলই প্রথম পছন্দ? মুখ খুললেন সৌরভ

রাহুলের ব্যাটিংয়ের প্রশংসা শোনা যায় মহারাজের মুখে। The post টি-২০ বিশ্বকাপে ঋষভের পরিবর্তে কি রাহুলই প্রথম পছন্দ? মুখ খুললেন সৌরভ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:07 PM Jan 25, 2020Updated: 11:31 PM Jan 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৩ ওয়ানডে বিশ্বকাপে দলে অতিরিক্ত ব্যাটসম্যান খেলানোর জন্য রাহুল দ্রাবিড়কে হঠাৎই উইকেটের পিছনে দাঁড়াতে বলেছিলেন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। বর্তমান ভারতীয় দলে সেই স্মৃতিই ফিরেছে। ঋষভ পন্থ চোট পাওয়ার পর কেএল রাহুলকে কিপিং গ্লাভস পরিয়ে দিয়েছেন বিরাট কোহলি। আর দ্বৈত ভূমিকায় নিজেকে দারুণভাবে মেলে ধরেছেন রাহুল। তবে কি দলে ঋষভের ভবিষ্যতের উপর প্রশ্নচিহ্ন তৈরি হয়ে গেল? কী মনে করছেন সৌরভ?

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে চোট পেয়েছিলেন ঋষভ। তাঁর পরিবর্তে কিপিং করতে নামানো হয় রাহুলকে। তার পরের দুটো ম্যাচেও উইকেটের পিছনে দাঁড়ান তরুণ তুর্কি। অজিবাহিনীর বিরুদ্ধে সিরিজ জয়ের পর কোহলি জানিয়ে দেন, নিউজিল্যান্ড সফরেও এই কম্বিনেশনই রাখতে আগ্রহী তিনি। যেমন ভাবনা, তেমন কাজ। কিউয়িদের বিরুদ্ধে একদিকে যেমন উইকেটরক্ষকের ভূমিকায় উত্তীর্ণ হলেন কর্ণাটকের তারকা, তেমন ওপেনার হিসেবেও হাফ সেঞ্চুরি করে দলের জয়ের অন্যতম কান্ডারি হয়ে উঠলেন। সব মিলিয়ে সেরা ফর্মে রয়েছেন রাহুল।

[আরও পড়ুন: বিসিসিআইয়ের পরবর্তী জাতীয় নির্বাচক হওয়ার দৌড়ে এই প্রাক্তন ভারতীয় তারকা]

তাই প্রশ্ন উঠছে, তাহলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ঋষভের বদলে দলে রাখা হবে রাহুলকেই? এমন চর্চায় যখন সরগরম ক্রিকেট মহল, ঠিক তখনই এ নিয়ে মুখ খুললেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ। তিনি বলেন, “এ ব্যাপারে বিরাট কোহলি যা সিদ্ধান্ত নেবেন, তেমনটাই হবে। দলে রাহুলের কী ভূমিকা হবে, তা টিম ম্যানেজমেন্ট ও বিরাটই ঠিক করবে।”

রাহুলের ব্যাটিংয়ের প্রশংসা শোনা যায় মহারাজের মুখে। বলেন, “ওয়ানডে আর টি-টোয়েন্টিতে ও (রাহুল) দারুণ খেলেছে। টেস্টে শুরুটা ভালই করেছিল, তবে খানিকটা পিছিয়ে পড়ে। তবে সীমিত ওভারে ও খুব ভাল।। আশা করি নিজের ধারাবাহিকতা বজায় রাখবে। তবে যেমনটা বললাম, ওর ব্যাপারে সিদ্ধান্ত নেবে ম্যানেজমেন্টই।” তাহলে অস্ট্রেলিয়ায় আসন্ন বিশ্বকাপে কি ঋষভের প্রথম একাদশে জায়গা পাওয়াটা কঠিন হয়ে উঠল? সৌরভের মন্তব্য, “নির্বাচক, বিরাট আর রবি (শাস্ত্রী) ঠিক করবে তারা কী চায়। সেভাবেই দল সাজানো হবে।”

[আরও পড়ুন: OMG! হার্দিক পাণ্ডিয়ার হাত ঘড়ি আর জুতোর দাম শুনলে চোখ কপালে উঠবে!]

The post টি-২০ বিশ্বকাপে ঋষভের পরিবর্তে কি রাহুলই প্রথম পছন্দ? মুখ খুললেন সৌরভ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement