shono
Advertisement

করোনা পরিস্থিতিতে ক্ষতি সামলাতে উদ্যোগ, ব্যয় সংকোচের সময়সীমা বাড়াল নবান্ন

আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হল মেয়াদ। The post করোনা পরিস্থিতিতে ক্ষতি সামলাতে উদ্যোগ, ব্যয় সংকোচের সময়সীমা বাড়াল নবান্ন appeared first on Sangbad Pratidin.
Posted: 10:06 PM Sep 23, 2020Updated: 10:06 PM Sep 23, 2020

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: প্রায় কয়েকমাস ধরেই বিশ্বজুড়ে জারি করোনা (Coronavirus) পরিস্থিতি। এই অবস্থায় সরকারি খরচে রাশ টানার বিজ্ঞপ্তি জারি করল রাজ্য অর্থ দপ্তর। আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হল মেয়াদ।

Advertisement

গত ২ এপ্রিল রাজ্যের অর্থ দপ্তর একটি বিজ্ঞপ্তি জারি করে। ওই বিজ্ঞপ্তিতে খরচে রাশ টানার বিষয়টি উল্লেখ করা হয়। নতুন কোনও প্রকল্পে হাত দেওয়ার ক্ষেত্রে জারি হয় বিধিনিষেধ। তবে সরকারের সামাজিক সুরক্ষা প্রকল্পের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়। তবে যে কোনও খরচের ক্ষেত্রে আগাম অর্থ দপ্তরের অনুমতি নেওয়া বাধ্যতামূলক বলেও জানানো হয়েছিল। তবে একান্ত প্রয়োজনীয় না হলে সে অর্থ দেওয়া হবে কিনা, তাও খতিয়ে দেখার কথাও উল্লেখ ছিল সেই বিজ্ঞপ্তিতে।

[আরও পড়ুন: কলকাতার ৯০ শতাংশ অভিভাবকরাই স্কুল খোলার বিরুদ্ধে, জানাচ্ছে সমীক্ষা]

এই বিজ্ঞপ্তিতে প্রথমে উল্লেখ করা হয়েছিল ৩০ জুন পর্যন্ত ব্যয় সংকোচনের (Decrease Budget) সিদ্ধান্ত বহাল রাখা হবে। তবে পরে সময়সীমা বাড়ানো হয় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। তবে অর্থ দপ্তরের নতুন বিজ্ঞপ্তিতে আবারও বাড়ল ব্যয় সংকোচনের সময়সীমা। সেক্ষেত্রে আগামী ৩১ মার্চ পর্যন্ত অন্যান্য ব্যয়ে রাশের সিদ্ধান্ত বহাল থাকবে।

[আরও পড়ুন: করোনা আবহে নয়া ইতিহাস কলকাতার, এবার ট্রামেই চালু লাইব্রেরি]

The post করোনা পরিস্থিতিতে ক্ষতি সামলাতে উদ্যোগ, ব্যয় সংকোচের সময়সীমা বাড়াল নবান্ন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement