shono
Advertisement
BSF

ভোটের মুখে গেদে সীমান্তে অর্থ পাচার রুখল BSF, বিপুল বৈদেশিক মুদ্রা-সহ ধৃত ২ বাংলাদেশি

গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় বিএসএফ।
Posted: 09:14 PM Apr 25, 2024Updated: 09:14 PM Apr 25, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: ভোটের মুখে গেদে-বাংলাদেশ সীমান্তে মৈত্রী এক্সপ্রেস থেকে বিপুল টাকা উদ্ধার করল সীমান্তরক্ষী বাহিনী। ট্রেনে তল্লাশি চালিয়ে ভারতীয় অঙ্কে প্রায় ৮১ লক্ষ ৯২ হাজার ৮৫৫ টাকা উদ্ধার করেন তাঁরা। ঘটনায় শংকরকুমার দত্ত এবং ওয়ালিদ মেহেদি রাশালের নামে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

বিএসএফ (BSF) জানিয়েছে, বুধবার তাঁদের কাছে গোপন সূত্রে খবর আসে অবৈধভাবে বৈদেশিক মুদ্রাপাচার করা হচ্ছে। সেই মতো আগে থেকেই প্রস্তুত ছিলেন বিএসএফের (BSF) জওয়ানরা। মৈত্রী এক্সপ্রেস (Maitri Express) সকাল ৯টার পরে গেদে (Gede) স্টেশন ছুতেই তল্লাশি চালান তাঁরা। তল্লাশিতে ধৃত দুই বাংলাদেশির থেকে একটি মিক্সার গ্রাইন্ডার মেশিন উদ্ধার করা হয়। সেই মেশিনের মধ্যে লুকিয়ে রাখা হয়েছিল ৯৩ হাজার মার্কিন ডলার, ৭০০ অস্ট্রেলিয়ান ডলার, ১৮৯০ ইউরো, ২০০ নিউজিল্যান্ড ডলার , ২৫০০ দিরহাম (সৌদি আরবের মুদ্রা), ৭৯০০ সৌদি রিয়াল ও ৫২ হাজার ১১২ বাংলাদেশি টাকা।

[আরও পড়ুন: ভোটের আগে বারুইপুরে বড়সড় নাশকতার ছক! বন্দুক, কার্তুজ-সহ গ্রেপ্তার দুষ্কৃতী]

জিজ্ঞাসাবাদে ধৃতরা জানিয়েছেন, ২১ এপ্রিল রবিবার তাঁরা গেদে সীমান্ত দিয়ে ভারতে এসে কলকাতার (Kolkata) মুকুন্দপুরের 'পূজা' গেস্ট হোমে ওঠেন। সেখানে সুবলচন্দ্র শীল নামের এক বাংলাদেশি ব্যক্তির সঙ্গে দেখা করেন। সেই ব্যক্তি তাঁদের এই মিক্সার গ্রাইন্ডার দিয়ে বলেন, তাঁরা যদি গ্রাইন্ডারটি বাংলাদেশে পৌঁছিয়ে দেন তাহলে, প্রত্যেকে ১০ হাজার টাকা করে পাবেন। দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা এ কে আর্য জানান, ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান রুখতে বিএসএফ বদ্ধপরিকর। 

[আরও পড়ুন: একই আসনে জোড়া মনোনয়ন! বীরভূমে দেবাশিসের ‘বিকল্প’ প্রার্থী দিল বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement