shono
Advertisement
Amit Shah

সন্দেশখালি 'স্টিং' বিতর্কে মহুয়া গড়ে মুখ খুললেন শাহ, 'ডিপফেক', দাবি শুভেন্দুর

'মমতা বন্দ্যোপাধ্যায়কে বিদায় নিতেই হবে। বাংলা থেকে বিজেপি তিরিশের বেশি আসন পাবে', কৃষ্ণনগরের বিজেপি প্রার্থীর প্রচারে এসে আত্মবিশ্বাসের সুর অমিত শাহর গলায়। পালটা শুভেন্দুর দাবি, ওই ভিডিও 'ডিপফেক'।
Posted: 01:08 PM May 06, 2024Updated: 05:37 PM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গের লোকসভা নির্বাচনে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সন্দেশখালি। তা নিয়ে রাজনৈতিক মহলে লাগাতার চর্চা বিষয়টিকে যেন আরও বেশি করে প্রচারের আলোয় আনা হয়েছে। তারই মধ্যে 'স্টিং' অপারেশনে ভাইরাল ভিডিও বিতর্ক আরও বাড়িয়ে তুলেছে। যে ভিডিওতে স্থানীয় বিজেপি নেতাকেই বলতে শোনা গিয়েছে, সন্দেশখালিতে ধর্ষণের অভিযোগ ভুয়ো, সবটাই শুভেন্দু অধিকারীর পরিকল্পনামাফিক। বিজেপির পালটা দাবি, ওই ভিডিওর সত্যতা যাচাই করতে সিবিআই তদন্ত চাই।

Advertisement

এসবের মাঝে সোমবার কৃষ্ণনগরে (Krishnanagar) নির্বাচনী প্রচারে এসে এনিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে অমিত শাহ (Amit Shah) দুষলেন মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকেই। তিনি বলেন, ''আগে মমতা বন্দ্যোপাধ্যায়কেই জবাব দিতে হবে যে এতদিন ধরে সন্দেশখালিতে (Sandeshkhali) যেসব নেতারা মহিলাদের উপর নির্যাতন করছিল, তাঁদের গ্রেপ্তার করেননি কেন? আপনার দলের নেতারাই দুরাচার করছিলেন। আপনি কি শাহজাহানকে নির্দোষ মনে করেন? কেন হাই কোর্টকে এ বিষয়ে নির্দেশ দিতে হল?'' এর পরই তিনি রীতিমতো আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, ''মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) বিদায় নিতেই হবে। বাংলা থেকে বিজেপি তিরিশের বেশি আসন পাবে।'' মহুয়া গড়ে দাঁড়িয়ে শাহের দাবি, ''মহুয়াদিদি তো নিজেই ফেঁসে গিয়েছেন। এবার এখান থেকে রানিসাহেবাই জিতবেন।''

কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়ের সমর্থনে রোড শো অমিত শাহর। নিজস্ব ছবি।

[আরও পড়ুন: অভিষেকের সভার আগে পাণ্ডুয়ায় বোমা ফেটে কিশোরের মৃত্যু, গুরুতর জখম আরও ২]

এদিকে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, ওই ভিডিও ডিপফেক (Deepfake)। X হ্যান্ডলে পোস্ট করে তাঁর বক্তব্য, আজকের কৃত্রিম বুদ্ধিমত্তার (AI) যুগে কী না হয়? রাজনৈতিক ষড়যন্ত্রের লক্ষ্য়ে এধরনের ভিডিও তৈরি করা হয়েছে বলে দাবি শুভেন্দুর। এর জন্য তিনি দায়ী করেছেন আইপ্যাককে (I-PAC)। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: সোমেই স্বস্তির কালবৈশাখী, লণ্ডভণ্ড হতে পারে বাংলার ৮ জেলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যে এসে সন্দেশখালি 'স্টিং' ভিডিও ইস্যুতে মুখ খুললেন অমিত শাহ।
  • দায় চাপালেন মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরই।
  • সন্দেশখালির ওই ভিডিও 'ডিপফেক', দাবি শুভেন্দু অধিকারীর।
Advertisement