shono
Advertisement
2024 Lok Sabha Election

বিজেপির মনোনয়নে অশান্ত পুরুলিয়া, মেজাজ হারিয়ে মহকুমা শাসককে ধাক্কা রাহুল সিনহার!

রাহুল সিনহার সাফাই, ধাক্কা নয়, বাধা পেয়ে তিনি মহকুমা শাসককে সরিয়ে দিয়েছিলেন মাত্র। শনিবার মনোনয়ন পেশ ঘিরে বিজেপির প্রায় সব নেতাকেই মেজাজ হারাতে দেখা গেল।
Posted: 02:58 PM May 04, 2024Updated: 06:05 PM May 04, 2024

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: বিজেপি প্রার্থীর মনোনয়ন ঘিরে অশান্ত পুরুলিয়া। শনিবার দুপুরে প্রশাসনিক ভবনে বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো মনোনয়ন দিতে যান। নির্বাচন কমিশনের নিয়ম ভেঙে তাঁর সঙ্গে ভিতরে যাওয়ার চেষ্টা করেছিলেন ৪ জনের বেশি বিজেপি নেতা। তাতে বাধা দেন প্রশাসনিক আধিকারিকরা। তাতেই কার্যত মেজাজ হারান বিজেপি নেতা রাহুল সিনহা। কথা কাটাকাটি থেকে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। অভিযোগ, সেসময়ই আচমকা মহকুমা শাসককে ধাক্কা দেন বিজেপি নেতা। একজন প্রশাসনিক কর্তার সঙ্গে এহেন আচরণ মোটেই অভিপ্রেত নয়। পরে অবশ্য বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। রাহুল সিনহা সাফাই দেন, ধাক্কা নয়, বাধা পেয়ে তিনি মহকুমা শাসককে সরিয়ে দিয়েছিলেন মাত্র। যদিও এদিন মনোনয়ন ঘিরে বিজেপির সব নেতাকেই মেজাজ হারাতে দেখা গেল।

Advertisement

পুরুলিয়ায় বিজেপি প্রার্থীর মনোনয়নে উপস্থিত দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। নিজস্ব ছবি।

শনিবার পুরুলিয়ার বিজেপি প্রার্থী (BJP Candidate) জ্যোতির্ময় সিং মাহাতোর মনোনয়ন জমা ঘিরে বেশ সাজো সাজো রব ছিল। পুরুলিয়ার (Purulia) রাঁচি রোডে প্রার্থীর কার্যালয় থেকে একটি মিছিল বেরিয়ে গোটা শহর পরিক্রমা করে প্রশাসনিক ভবনে পৌঁছয়। ঘড়িতে সময় তখন প্রায় ১টা ২০। সুকান্ত মজুমদার, রাহুল সিনহার পাশাপাশি প্রার্থীর জন্য চার প্রস্তাবক এবং পুরুলিয়ার চার দলীয় বিধায়ক ছিলেন জ্যোতির্ময়ের সঙ্গে। তাঁরা সকলে মিলেই প্রশাসনিক ভবনে ঢুকতে যান। তাতে প্রশাসনিক আধিকারিকরা বাধা দিয়ে জানান, এতজনের ঢোকার নিয়ম নেই। প্রার্থী ছাড়াও ৪ প্রস্তাবক শুধুমাত্র মনোনয়নে (Nomination) হাজির থাকতে পারবেন।

[আরও পড়ুন: ‘আগে রায়বরেলিতে জিতুন, তার পর…’, আচমকাই কাসপারভের খোঁচা রাহুলকে!]

তা শুনে রাহুল সিনহা (Rahul Sinha) প্রতিবাদ করেন। কেন তাঁরা প্রশাসনিক ভবনে ঢুকতে পারবেন না, সেই প্রশ্ন তুলে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বচসায় জড়ান বিজেপি কেন্দ্রীয় কমিটির সদস্য রাহুল সিনহা। অভিযোগ, বাকবিতন্ডায় পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠলে আচমকাই রাহুল সিনহা মহকুমা শাসককে ধাক্কা দেন। তাতে স্তম্ভিত মহকুমা শাসক (SDO) উৎপলকুমার ঘোষ নিজের পরিচয় দেন। কিন্তু তাতেও রাহুল সিনহা অনড়। সুকান্ত মজুমদার আবার গোটা পরিস্থিতির দায় চাপান পুলিশের উপর। তাঁর অভিযোগ, পুলিশ বাধা দিয়ে অশান্ত পরিস্থিতি তৈরি করেছে। তিনি এও দাবি করেন, বাধা দিয়ে কোনও লাভ নেই। বিজেপির সামনে সবাই ঝড়ের মতো উড়ে যাবে।

[আরও পড়ুন: ‘দুঃখ’ মিটল কি? ডেরেকের বাড়িতে বৈঠক শেষে কী বললেন কুণাল?]

পরে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়। কমিশনের নিয়ম মেনে ৪ প্রস্তাবককে নিয়ে মনোনয়ন পেশের জন্য ভিতরে যান জ্যোতির্ময় সিং মাহাতো (Jyotirmoy Sing Mahato)। মহকুমা শাসককে ধাক্কা প্রসঙ্গে রাহুল সিনহার সাফাই, ''বুঝতে পারিনি যে উনি মহকুমাশাসক। আর ধাক্কা নয়, আমি তাঁকে সরিয়ে দিয়েছি।'' কিন্তু ভিডিওতে প্রমাণ যে তিনি ধাক্কা দিচ্ছেন। তাহলে? এই প্রশ্নের জবাবে বিজেপি নেতা বলেন, ''আসলে সমস্যা মেটানোর চেষ্টা হচ্ছিল, উনি বুঝতে ভুল করেছিলেন। ভুল বোঝাবুঝি থেকেই এই ঘটনা।'' ঘটনা নিয়ে মুখ খুলতে নারাজ মহকুমা শাসক উৎপলকুমার ঘোষ। পরে অবশ্য প্রশাসনিক ভবনের ভিতরে উৎপলবাবুর সঙ্গে রাহুল সিনহাকে হাসিমুখে কথা বলতে দেখা যায়।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুরুলিয়ায় বিজেপি প্রার্থীর মনোনয়ন ঘিরে অশান্তি।
  • মহকুমা শাসককে ধাক্কা দেওয়ার অভিযোগ রাহুল সিনহার।
Advertisement