মাংসের লোভ দেখিয়ে কুকুরকে ডেকে কোপাল কোচবিহারের যুবক, ক্ষোভে ফুঁসছেন পশুপ্রেমীরা

06:10 PM Jun 28, 2020 |
Advertisement

বিক্রম রায়, কোচবিহার: বাড়িতে ঢুকে পড়ে সারমেয় (Dog)। কখনও বিরক্ত করলে তেড়ে যায়। এই ছিল তার ‘অপরাধ’। তাই মাংসের লোভ দেখিয়ে সারমেয়কে বাড়িতে ডেকে কোপাল এক যুবক। মর্মান্তিক ঘটনার সাক্ষী কোচবিহারের (Cooch Behar) ১২ নম্বর ওয়ার্ডের তল্লিতলা এলাকা। এক স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যদের তৎপরতায় ওই সারমেয়টির চিকিৎসা চলছে। যুবকের বিরুদ্ধে কোতয়ালি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এলাকায় এই ঘটনায় শোরগোল পড়ে যাওয়ার পর থেকে ফেরার অভিযুক্ত যুবক।

Advertisement

স্থানীয়দের দাবি, শনিবার রাতে কুকুরটিকে মাংস খাওয়ানোর লোভ দেখিয়ে বাড়ির সামনে ডাকে ওই যুবক। অবলা প্রাণী বুঝতে পারেনি যুবকের চালাকি। তাই তো কিছু না বুঝেই খাবারের লোভে যুবকের দিকে এগিয়ে যায় সে। খাবার খেতে শুরু করে কুকুরটি। এরপর ধারালো অস্ত্র দিয়ে যুবক ওই কুকুরটিকে কোপাতে শুরু করে। চিৎকার করতে শুরু করে কুকুরটি। রাস্তাতেই লুটিয়ে পড়ে। তার ক্ষত এতই গভীর ছিল যে যন্ত্রণায় ছটফট করতে শুরু করে। রক্তাক্ত অবস্থায় কুকুরটিকে ফেলে বাড়িতে ঢুকে পড়ে ওই যুবক।

[আরও পড়ুন: তৃণমূল-বিজেপি সংঘর্ষে রণক্ষেত্র খেজুরি, পড়ল বোমা, গুলিবিদ্ধ বিজেপি নেতা]

বেশ কিছুক্ষণ পর স্থানীয়রা একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। খবর পাওয়ামাত্র ওই সংস্থার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছয়। কুকুরটিকে উদ্ধার করে স্থানীয় এক পশু চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসা করা হয় তার। চোট গভীর হলেও রবিবার খানিকটা সুস্থ রয়েছে সারমেয়টি। এদিকে, এই ঘটনায় সরব পশুপ্রেমীরা। কোতয়ালি থানায় ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তাঁরা। তবে সারমেয়র উপর হামলার ঘটনা নিয়ে হইচই শুরু হওয়ার পরই এলাকা ছেড়ে চলে যায় ওই যুবক। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এখনও খোঁজ মেলেনি। অভিযুক্তকে তড়িঘড়ি গ্রেপ্তারির দাবিতে সরব পশুপ্রেমীরা। 

Advertising
Advertising

এর আগে কলকাতার এনআরএস হাসপাতালে উদ্ধার হয় ১৬টি কুকুরছানার দেহ। সেই ঘটনায় তোলপাড় হয় কলকাতা-সহ গোটা রাজ্যে। সম্প্রতি বোমা বোঝাই আনারস খাইয়েও কেরলে খুন করা হয় অন্তঃসত্ত্বা হাতিকে। এই ঘটনাতেও উত্তাল হয় নেটদুনিয়া। সেই নৃশংসতার তালিকাতেই জুড়ল কোচবিহারের এই ঘটনাও। একের পর এক একই ধরনের ঘটনায় প্রশ্ন উঠছে, মানুষ এবং অবলা প্রাণীদের সম্পর্ক মধুর হবে নাকি একদল মানুষ এমন ঘৃণ্য কাজ করেই যাবে। 

[আরও পড়ুন: ‘রাজনৈতিক হিংসার জন্য বাংলায় বিনিয়োগ নেই’, ভারচুয়াল সভামঞ্চ থেকে রাজ্যকে তোপ নির্মলার]

The post মাংসের লোভ দেখিয়ে কুকুরকে ডেকে কোপাল কোচবিহারের যুবক, ক্ষোভে ফুঁসছেন পশুপ্রেমীরা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next