shono
Advertisement
Sandeshkhali

গোধরা, পুলওয়ামার সঙ্গে সন্দেশখালির তুলনা অভিষেকের, তোপ বিজেপিকে

Published By: Subhankar PatraPosted: 03:06 PM May 10, 2024Updated: 05:02 PM May 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার পর বাংলাকে বদনাম করার সবচেয়ে বড় ষড়যন্ত্র সন্দেশখালি। মনোনয়ন পত্র জমা দিয়ে এভাবেই বিজেপিকে বিঁধলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

শুক্রবার তৃণমূলের ডায়মন্ড হারবার লোকসভার (Diamond Harbour Lok Sabha) প্রার্থী হিসাবে মনোনয়ন দিতে যান অভিষেক (Abhishek Banerjee)। মনোনয়ন দিয়ে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সন্দেশখালি  ইস্যুতে বিজেপিকে কড়া আক্রমণ করেন তিনি। অভিষেক বলেন, " আমরা গোধরা শুনেছিলাম, পুলওয়ামা শুনেছিলাম, আমরা সন্দেশখালি দেখলাম। শোনা এক জিনিস। দেখা অন্য জিনিস। সন্দেশখালি (Sandeshkhali) নিয়ে বাংলাকে যেভাবে কলুষিত করা হয়েছে, ভারতের স্বাধীনতার পর পশ্চিমবাংলারকে বদনাম করার সবচেয়ে বড় ষড়যন্ত্র এটা।" পাশাপাশি পুলওয়ামায় সেনা জওয়ানদের উপর জঙ্গি হামলা নিয়ে মন্তব্য করে তিনি বলেন, "বিজেপি নিজেদের স্বার্থ চরিতার্থ করতে পুলওয়ামা করিয়েছিল। এটা আমরা বলছি না, বিজেপি যাঁকে রাজ্যপাল করেছিল সেই সত্য়পাল মালিক বলেছেন।"

[আরও পড়ুন: ‘জোর করে অভিযোগ লিখিয়েছেন’, জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনের বিরুদ্ধে কমিশনে তৃণমূল]

তৃণমূল বার বার দাবি করছে সন্দেশখালির মহিলাদের ভুল বুঝিয়ে ধর্ষণের অভিযোগ করানো হয়েছে। সম্প্রতি একটি ভিডিও প্রকাশ্যে এসেছে যেখানে এক মহিলাও জানিয়েছেন তাঁকে দিয়ে জোর করে ধর্ষণের অভিযোগ করানো হয়েছে (যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন)। এ নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ দেগে অভিষেক বলেন, "বিজেপির প্রধানমন্ত্রীর কাছে উন্নয়নের শ্বেতপত্র চেয়েছিলাম। সাদা কাগজ উনি দিয়েছেন ঠিকই। কিন্তু সেই সাদা কাগজে সন্দেশখালির মহিলাদের ভুল বুঝিয়ে ধর্ষণের মিথ্যা অভিযোগ লেখানো হয়েছে।"

বিজেপিকে আক্রমণের পাশাপাশি তাঁর জয়ের বিষয়ে জিজ্ঞাসা করে তিনি বলেন, "আমি ভোটের লড়াইয়ে নেমেছি। গণৎকার নই যে বলে দেব কত ভোটে জিতব। তবে যে কাজ করে তাকে মানুষ খালি হাতে ফেরায় না।"

[আরও পড়ুন: দারিদ্রে‌র সঙ্গে লড়াই, বাবা মায়ের দুঃখ ঘোচাতে চান উচ্চ মাধ্যমিকে সফল আয়েশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্বাধীনতার পর বাংলাকে বদনাম করার সবচেয়ে বড় ষড়যন্ত্র সন্দেশখালি। মনোনয়ন পত্র জমা দিয়ে এভাবেই বিজেপিকে বিঁধলেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
  • তৃণমূল বার বার দাবি করছে সন্দেশখালির মহিলাদের ভুল বুঝিয়ে ধর্ষণের অভিযোগ করানো হয়েছে। সেই নিয়ে সম্প্রতি এক মহিলাও জানিয়েছেন তাকে জোর করে ধর্ষণের অভিযোগ করানো হয়েছে।
  • তা নিয়ে প্রধানমন্ত্রীকে তোপ দেগে অভিষেক বলেন, "বিজেপির প্রধানমন্ত্রীর কাছে উন্নয়নের শ্বেতপত্র চেয়েছিলাম। সাদা কাগজ উনি দিয়েছেন ঠিকই। কিন্তু সেই সাদা কাগজে সন্দেশখালির মহিলাদের ভুল বুঝিয়ে ধর্ষণের মিথ্যা অভিযোগ লিখিয়েছে।
Advertisement