shono
Advertisement
Amit Shah

'দিলীপদার আমলেই বাংলায় শক্তিশালী হয়েছে বিজেপি', দুর্গাপুর থেকে বললেন শাহ

Published By: Tiyasha SarkarPosted: 02:33 PM May 06, 2024Updated: 04:54 PM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই চর্চায় বিজেপির নব্য-পুরনো দ্বন্দ্ব। সুকান্ত মজুমদার-শুভেন্দু অধিকারীরা বঙ্গ বিজেপির দায়িত্ব নিতেই দিলীপ ঘোষের অস্তিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। দিলীপ ঘোষকে কোণঠাসা করতে বিজেপির দপ্তরে তাঁর ঘরের এসির সংযোগবিচ্ছিন্নও করে দেওয়া হয়েছিল। ভোটপ্রচারে এসে সেই দিলীপকেই প্রশংসায় ভরিয়ে দিলেন অমিত শাহ (Amit Shah)। বললেন, "দিলীপদা আমাদের বড় নেতা। দিলীপদার আমলেই বাংলায় শক্তিশালী হয়েছে বিজেপি।" এই মন্তব্য পরোক্ষে শুভেন্দু-সুকান্তকে বার্তা বলেও মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

শুভেন্দু অধিকারীর তৃণমূলে যোগ ও সুকান্ত মজুমদার বিজেপির রাজ্য সভাপতি হওয়ার পর থেকেই বাংলায় গেরুয়া শিবির আড়াআড়ি দু-ভাগ হয়ে গিয়েছে। বিভিন্নভাবে দিলীপ ঘোষকে কোণঠাসা করার চেষ্টা যে চলেছে, তা বলাই বাহুল্য। এক পর্যায়ে দিলীপ ঘোষকে বিপাকে ফেলতে কলকাতার বিজেপির দপ্তরে তাঁর ঘরের এসির সংযোগও বন্ধ করে দেওয়া হয়, টিভিও খুলে নেওয়া হয়েছিল বলে শোনা যায়। এসবের মাঝেই বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির পদ থেকেও সরানো হয় দিলীপকে।  পরবর্তী সময়ে দেখা গিয়েছে, দিলীপ ঘোষ খানিকটা হলেও দলের সঙ্গে দূরত্ব বাড়িয়েছিলেন। দলের সমস্ত কর্মসূচিতে তাঁকে দেখা গেলেও আগের দিলীপ ঘোষের আচরণে পার্থক্য চোখে পড়ছিলই। পরবর্তীতে লোকসভার টিকিট দেওয়া নিয়েও আদি-নব্য দ্বন্দ্ব তৈরি হয়েছিল। তা নিয়ে দফায় দফায় বৈঠকও হয়। পরবর্তীতে মেদিনীপুরের পরিবর্তে বর্ধমান-দুর্গাপুর আসন থেকে টিকিট দেওয়া হয়েছে দিলীপকে।

[আরও পড়ুন: ‘গুণ্ডাদের উলটো ঝোলাব, খুলে যাবে বন্ধ কারখানা’, দিলীপ জিতলে কেমন হবে দুর্গাপুর? জানালেন শাহ]

সোমবার দিলীপ ঘোষের সমর্থনে বর্ধমান-দুর্গাপুর লোকসভা এলাকায় সভা করলেন অমিত শাহ। সেখানেই দিলীপ ঘোষকে দরাজ সার্টিফিকেট দিলেন শাহ। বাংলায় বিজেপির মাটি শক্ত করার কৃতিত্ব তাঁকেই দিলেন। এদিন শাহ বললেন, "দিলীপদা আমাদের বড় নেতা। দিলীপদার আমলেই বাংলায় শক্তিশালী হয়েছে বিজেপি।" শুভেন্দু-সুকান্তর সঙ্গে দিলীপ ঘোষের ঠান্ডা লড়াই কারও অজানা নয়। শীর্ষ নেতৃত্ব এনিয়ে একাধিকবার কড়া বার্তাও দিয়েছে। এদিন দিলীপের প্রশংসা করে শুভেন্দু-সুকান্তকেই শাহ বার্তা দিলেন বলে মনে করছে ওয়াকিবহলমহল।

[আরও পড়ুন: সন্দেশখালি ‘স্টিং’ বিতর্কে মহুয়া গড়ে মুখ খুললেন শাহ, ‘ডিপফেক’, দাবি শুভেন্দুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দীর্ঘদিন ধরেই চর্চায় বিজেপির নব্য-পুরনো দ্বন্দ্ব।
  • সুকান্ত মজুমদার-শুভেন্দু অধিকারীরা বঙ্গ বিজেপির দায়িত্ব নিতেই দিলীপ ঘোষের অস্তিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।
  • ভোটপ্রচারে এসে সেই দিলীপকেই প্রশংসায় ভরিয়ে দিলেন অমিত শাহ (Amit Shah)। বললেন, "দিলীপদা আমাদের বড় নেতা। দিলীপদার আমলেই বাংলায় শক্তিশালী হয়েছে বিজেপি।"
Advertisement