shono
Advertisement

ফের রাজ্যে ডেঙ্গুর চোখরাঙানি, প্রাণ গেল মুর্শিদাবাদের মহিলার

রক্ত পরীক্ষায় ধরা পড়েছিল ডেঙ্গু।
Posted: 02:00 PM Aug 31, 2023Updated: 02:08 PM Aug 31, 2023

শাহজাদ হোসেন, ফরাক্কা: মুর্শিদাবাদে ডেঙ্গুর বলি। জঙ্গিপুর মহকুমায় এই প্রথম মৃত্যু ডেঙ্গুতে। স্বাভাবিকভাবেই এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। সতর্ক প্রশাসনও। ব্লক প্রশাসনকে ডেঙ্গু বিরোধী প্রচারের নির্দেশ দিয়েছে।

Advertisement

ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সুতি ২ নম্বর ব্লকের অরঙ্গাবাদ -২ গ্রাম পঞ্চায়েতের খানাবারি গ্রামের গৃহবধূ চামেলি বিবির (৩২)। বুধবার রাতে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ২৭ আগস্ট জ্বরে আক্রান্ত হয়ে চামেলি বিবি ভরতি হন মহেশাইল গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্রে। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় আহিরণ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। বুধবার জঙ্গিপুর মহকুমা হাসাপাতালে স্থানান্তরিত করা হলে সেখানে রাতে মারা যান তিনি। তাঁর রক্ত পরীক্ষায় ধরা পড়েছিল ডেঙ্গু।

[আরও পড়ুন: জাতীয় রাজনীতিতে নয়া সমীকরণ! সোনিয়ার বাড়িতে রাহুলের সঙ্গে সাক্ষাৎ অভিষেকের]

জানা গিয়েছে, চামেলি বিবির স্বামী চেন্নাইয়ে পরিযায়ী শ্রমিক হিসাবে কাজ করেন। স্ত্রীর মৃত্যুর খবর শুনে সেখান থেকে রওনা দিয়েছেন। ইতিমধ্যে সুতি ১ ব্লকে ৬ জন ডেঙ্গু আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। সুতি ২ ব্লকে ৩৬ জন আক্রান্তের হদিশ মিলেছে। তবে মৃত্যু এই প্রথম। প্রসঙ্গত, গোটা রাজ্যেই ডেঙ্গুর বাড়াবাড়ি। বহু মানুষ জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি। প্রাণও যাচ্ছে অনেকের। 

প্রসঙ্গত, ডেঙ্গুর মরশুমে কলকাতা পুরসভার চিন্তা রাস্তার দু’ধারের বাগান। শহরের উত্তর থেকে দক্ষিণে বাঁশের বেড়া দিয়ে গাছ লাগানো হয়েছে। সবচেয়ে বেশি গাছ বসেছে বালিগঞ্জ সার্কুলার রোড, আমহার্স্ট স্ট্রিট, এসএন ব্যানার্জি রোডে। বনসৃজন প্রকল্পের ঘিরে দেওয়া সে বাঁশের বেড়াতে থিকথিক করছে ডেঙ্গুর (Dengue Fever) মশার লার্ভা।

[আরও পড়ুন: ‘আমরা সরকারে থাকলে ওঁকে ভারতরত্ন দিতাম’, বিগ বি’র সঙ্গে দেখা করে ফের দাবি মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার