shono
Advertisement
Dankuni

মর্মান্তিক! জল এনে মালগাড়ি পরীক্ষার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু চালকের

নিরাপত্তা ব্যবস্থার দাবিতে ক্ষোভ শুরু কর্মী সংগঠনের।
Posted: 09:19 PM Apr 22, 2024Updated: 09:23 PM Apr 22, 2024

সুব্রত বিশ্বাস: গরমে উপযুক্ত পরিষেবা দেওয়ার কথা চাউর করেছে রেল। কিছু বাড়তি ট্রেন ছাড়া আর উন্নত পরিষেবার কোনও লক্ষণ নেই! সুরক্ষার খামতিতে ট্রেনে কাটা পড়লেন এক সহকারী ট্রেন চালক। এনিয়ে ক্ষোভ দানা বেঁধেছে হাওড়ায়। কর্মীদের নিরাপত্তা নেই, স্বাচ্ছন্দ‌্য নেই বলে অভিযোগ তুলল পূর্ব রেলের কর্মী সংগঠন মেনস ইউনিয়ন।

Advertisement

অভিযোগ, শনিবার রামপুরহাট থেকে মালগাড়ি নিয়ে সাঁতরাগাছি যাচ্ছিলেন চালক শুভেন্দুকুমার পাল। ডানকুনি থেকে সিসি লিঙ্ক লাইন ধরে পানীয় জল ফুরিয়ে যায়। তিনি জল নিতে নিচে নামেন। জল নিয়ে ফিরে এসে রওনা দেওয়ার সময় কাপলিং পরীক্ষা করছিলেন। এই সময় পাশের লাইন দিয়ে অন‌্য একটি ট্রেন চলে আসায় কাটা পড়েন।

[আরও পড়ুন: জঙ্গিদের নিশানায় অভিষেক! মুম্বই হামলার চক্রীকে গ্রেপ্তার STF-এর]

পূর্ব রেলের মেনস ইউনিয়নের সাধারণ সম্পাদক অমিত ঘোষ অভিযোগ করে বলেন, "গরমে কর্মীদের কোনওরকম স্বাচ্ছন্দ‌্য ও নিরাপত্তা ব‌্যবস্থা দেয় না রেল। আগে চালকদের জল দেওয়া হত বিভিন্ন স্টেশনের থেকে। এই গরমে এখন সেই ব‌্যবস্থা না থাকায় চালকদের প্রচণ্ড অসুবিধায় পড়তে হচ্ছে। পানীয় জল নিয়ে এসে কাপলিং পরীক্ষার সময় পাশের লাইনে দিয়ে আসা ট্রেন কাটা পড়লেন চালক। ঘটনাস্থলেই মারা যান তিনি। এই অব‌্যবস্থা অবিলম্বে দূর করা হোক।" এদিকে যাত্রীরা অভিযোগ করেন, গরমে যাত্রী স্বাচ্ছন্দ্যের দোহাই দিয়ে বাড়তি ট্রেন দেওয়া হচ্ছে, তা শুধু বাড়তি আয়ের আশায়। এদিকে অধিকাংশ স্টেশনে ছোট ছাউনি। ফলে এই গরমে রোদেই দাঁড়াতে হচ্ছে।

[আরও পড়ুন: SSC রায়: ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি বাতিল, ফেরাতে হবে সুদ-সহ বেতন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গরমে উপযুক্ত পরিষেবা দেওয়ার কথা চাউর করেছে রেল।
  • কিছু বাড়তি ট্রেন ছাড়া আর উন্নত পরিষেবার কোনও লক্ষণ নেই।
  • সুরক্ষার খামতিতে ট্রেনে কাটা পড়লেন এক সহকারী ট্রেন চালক।
Advertisement