shono
Advertisement

হিলি সীমান্তে বিএসএফের উপর হামলা, জওয়ানদের গুলিতে নিহত বাংলাদেশি পাচারকারী

বাঁশের লাঠি, দা নিয়ে পাচারকারী জওয়ানদের উপর হামলা চালায় বলে অভিযোগ।
Posted: 02:50 PM Feb 18, 2023Updated: 02:56 PM Feb 18, 2023

রাজা দাস, বালুরঘাট: ভারত-বাংলাদেশ (India-Bangladesh border) সীমান্তের হিলিতে বিএসএফের (BSF)গুলিতে নিহত এক বাংলাদেশি। বিএসএফ সূত্রে খবর, ওই ব্যক্তি পাচারকারী। শনিবার ভোরে বাংলাদেশের দিনাজপুর থেকে সীমান্ত লাগোয়া কুণ্ডুপাড়ায় একটি পরিত্যক্ত চালকলের কাছে ওই ব্যক্তিকে দেখা যায়। তাঁর গতিবিধি দেখে সন্দেহ হওয়ায় বিএসএফ জওয়ানরা আটক করার চেষ্টা করেন। কিন্তু ওই ব্যক্তি উলটে বিএসএফের উপর বাঁশের লাঠি নিয়ে হামলা চালিয়ে লাফিয়ে সীমান্ত পেরিয়ে বাংলাদেশের (Bangladesh) দিকে চলে যান বলে খবর। সেসময় তাঁকে তাক করে গুলি চালায় বিএসএফ। তাতেই মৃত্যু হয় ওই পাচারকারীর। এনিয়ে দু’দেশের মধ্যে চাপানউতোর শুরু হয়েছে।

Advertisement

দক্ষিণ দিনাজপুরের হিলি (Hili)সীমান্তে বিএসএফের গতিবিধি বেড়েছে। হিলির ৬১ নং ব্যাটেলিয়নের জওয়ানরা শুক্রবার সন্ধেবেলা ইন্দো-বাংলাদেশ সীমান্তে এক সন্দেহজনক ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখেন। তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদের পরিকল্পনা ছিল জওয়ানদের। অভিযোগ, সেই লক্ষ্যে এগোতে গেলেই সে জওয়ানদের উপর বাঁশের লাঠি ও দা দিয়ে হামলা চালায়। তারপরই সীমান্ত পেরিয়ে পালিয়ে যায়। আত্মরক্ষার্থে জখম জওয়ানরা গুলি চালালে মৃত্যু হয় তার।

[আরও পড়ুন: সংগীত জগতে নক্ষত্রপতন, প্রয়াত পণ্ডিত বিজয় কিচলু]

পরে জওয়ানরা ঘটনাস্থল থেকে ২টি দা, ২টি বাঁশের লাঠি, ৭৯ বোতল নিষিদ্ধ ওষুধ, ২৪০০ বাংলাদেশি টাকা ও একটি মোবাইল উদ্ধার করেন। বিএসএফের বক্তব্য, সীমান্তের ঝোপঝাড়ে আরও কয়েকজন পাচারকারী লুকিয়ে ছিল। তারাও বিএসএফের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ। তবে তাদের চিহ্নিত করা সম্ভব হয়নি। বিএসএফ সূত্রে খবর, ওই ব্যক্তি বাংলাদেশি পাচারকারী ও পাচারের উদ্দেশেই ভারতে এসেছিল। তার নাম বাবু। বাংলাদেশের দিনাজপুরের ফকিরপাড়ায় বাড়ি।

[আরও পড়ুন: রাতভর প্রিয় নেতাকে আগলে জনতা! ইমরানকে গ্রেপ্তার করতে ব্যর্থ পুলিশ, ভাইরাল ভিডিও]

বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি অজয় সিংয়ের নেতৃত্বে এই এলাকাগুলিতে জওয়ানদের সক্রিয়তা বেড়েছে। কারণ, এই এলাকায় সম্প্রতি অনুপ্রবেশ, পাচার সমস্যা বাড়ছে বলে অভ্যন্তরীণ রিপোর্টে প্রকাশ। তারপর থেকেই আরও সচেতন জওয়ানরা। তারই মাঝে ঘটে গেল এমন ঘটনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার