shono
Advertisement

রাজনৈতিক অশান্তির মাঝেই অপসারিত বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী

নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে নতুন এসপির নাম জানানো হয়েছে।
Posted: 03:44 PM Feb 05, 2023Updated: 04:23 PM Feb 05, 2023

নন্দন দত্ত, সিউড়ি: মাড়গ্রাম-সহ জেলার একাধিক জায়গায় লাগাতার রাজনৈতিক অশান্তি। সেসবের মাঝেই সরানো হল বীরভূমের (Birbhum)পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে (Nagendranath Tripathi)। নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে নতুন পুলিশ সুপারের (SP)নামও জানানো হল। নতুন এসপি হিসেবে দায়িত্ব নেবেন ভাস্কর মুখোপাধ্যায়। তিনি এই মুহূর্তে সুন্দরবনের দায়িত্বে ছিলেন। তারও আগে পূর্ব বর্ধমানের এসপি হিসেবে কাজ করেছেন ভাস্কর মুখোপাধ্যায়। এবার তিনি বীরভূমের আইনশৃঙ্খলার দায়িত্ব সামলাবেন। 

Advertisement

বীরভূমের নতুন পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্য়ায়।

সূত্র মারফত জানা গিয়েছে, কয়েকদিন আগেই  নগেন্দ্রনাথ ত্রিপাঠীর পদোন্নতির খবর পাওয়া গিয়েছিল। তিনি ডিআইজি (DIG)পদে উত্তীর্ণ হন। তবে পঞ্চায়েত নির্বাচন পর্যন্ত নগেন্দ্র ত্রিপাঠীর বীরভূমের এসপি হিসেবে কাজ চালিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু রবিবার মাড়গ্রামে বিস্ফোরণে ২ জনের মৃত্যুর পর দুপুরেই তাঁর বদলির খবর এল। যদিও তিনি নিজে এই দুয়ের মধ্যে কোনও যোগ নেই বলেই দাবি করেছেন। তাঁর দাবি, ডিআইজি পদে উত্তীর্ণ হওয়ার কারণে এসপি পদ থেকে সরানো হয়েছে। তবে সূত্রের খবর, ওয়েস্ট বেঙ্গল পুলিশ ডিরেক্টরেটের ওএসডি (OSD) পদে আনা হচ্ছে।

[আরও পড়ুন: কাউন্সিলর না থাকলেও ২৪ ঘণ্টাই মিলবে পরিষেবা, ‘দুয়ারে সার্টিফিকেট’ চালু হল এই পুরসভায়

২০২১ সালের বিধানসভা নির্বাচনের (Assembly Poll 2021) আগে বীরভূমের পরিস্থিতি স্বাভাবিক রাখতে এসপি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিল দুঁদে আইপিএস নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে। ছোটখাটো সংঘর্ষ ছাড়া অবশ্য সেবার বীরভূমের নির্বাচন পর্ব মিটেছিল ভালভাবেই। এরপর ২০২২ সালের মার্চ মাসে বগটুই (Bagtui Incident) গ্রামে তৃণমূলের প্রাক্তন উপপ্রধান ভাদু শেখ খুনের ঘটনা ঘিরে হইহই হয়। তাতে এসপির  ভূমিকা নিয়ে  প্রশ্ন ওঠে। তখনই মনে করা হয়েছিল তাঁকে পদ থেকে সরানো হতে পারে। কিন্তু তা হয়নি। বগটুই কাণ্ড ছাড়া এসপি হিসেবে নগেন্দ্র ত্রিপাঠি তেমন কোনও বিতর্কে জড়াননি। তবে এবার পদোন্নতি হওয়ায় তাঁকে পুলিশ সুপার পদ ছাড়তে হচ্ছে।

[আরও পড়ুন: দুই ধাপে মে ও জুলাইতে স্কুল ইউনিফর্ম দেবে রাজ্য, পাবে ১ কোটি ১০ লক্ষ পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার