Advertisement

Coronavirus: কৃষকদের জন্য ‘স্পেশ্যাল ট্রেন’চালুর দাবি, পূর্ব রেলে চিঠি Locket Chatterjee’র

02:38 PM Sep 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) মোকাবিলায় বন্ধ ট্রেন। তার ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন কৃষকরা। তাই অবিলম্বে স্পেশ্যাল ট্রেন চালুর দাবিতে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে চিঠি বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের (Locket Chatterjee)। কাটোয়া থেকে হাওড়া এবং তারকেশ্বর থেকে হাওড়া ট্রেন পরিষেবা চালুর দাবি জানিয়েছেন। বর্ধমান, হুগলি এবং নদিয়ার কৃষিজীবী মানুষের কথা ভেবে দাবি তাঁর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

করোনা ভাইরাসের মোকাবিলায় রাজ্যে এখনও কিছু কিছু ক্ষেত্রে বিধিনিষেধ জারি রয়েছে। বাস, মেট্রোর মতো গণপরিবহণ পরিষেবা স্বাভাবিক। তবে এখনও বন্ধ লোকাল ট্রেন (Local Train)। তার ফলে সমস্যায় পড়েছেন অগণিত সাধারণ মানুষ। শুধুমাত্র বিশেষ বিশেষ কয়েকটি পেশার সঙ্গে যুক্তরাই স্পেশ্যাল ট্রেনে চড়তে পারেন।

[আরও পড়ুন: অসুস্থ হয়ে এসএসকেএমে ভরতি মুকুল রায়, শুভ্রাংশুকে ফোন করে খবর নিলেন মুখ্যমন্ত্রী]

তার ফলে মাঝে মাঝে ক্ষিপ্ত হয়ে উঠছেন সাধারণ মানুষ। একাধিকবার শিয়ালদহ (Sealdah) শাখার নানা স্টেশনে আন্দোলনের পথও বেছে নিয়েছেন তাঁরা। রেল অবরোধ, বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। বিক্ষোভের আঁচ প্রশমনে বারবার রেলের তরফে উদ্যোগ নেওয়া হয়েছে। ট্রেন চালানোর ব্যাপারে প্রস্তুত বলেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ। নবান্নের সবুজ সংকেত মিললেই সাধারণ যাত্রীদের জন্য ফের ঘুরবে লোকাল ট্রেনের চাকা।

ইতিমধ্যেই বহুবার লোকাল ট্রেন চলার বিষয়ে রাজ্যের অবস্থান স্পষ্ট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানিয়েছেন, করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ প্রায় দোরগোড়ায় উপস্থিত। তাই করোনা মোকাবিলায় যতক্ষণ না পাওয়া শহরাঞ্চলে টিকাকরণ সম্পূর্ণ হয়, ততক্ষণ ট্রেন চলবে না বলেই জানিয়ে দেওয়া হয়েছে। আবার কবে লোকাল ট্রেনের চাকা ঘুরবে, তা এখনও অনিশ্চিত। এই পরিস্থিতিতে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে চিঠি হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের। কৃষকদের কথা মাথায় রেখে কাটোয়া থেকে হাওড়া এবং তারকেশ্বর থেকে হাওড়া ট্রেন পরিষেবা চালুর দাবি জানিয়েছেন তিনি। উল্লেখ্য, এর আগে কিষাণ রেল স্পেশ্যাল চালু করা হয়েছিল।

[আরও পড়ুন: মাত্র ৪০ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত অভিনেতা সিদ্ধার্থ শুক্লা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next