shono
Advertisement

উত্তরবঙ্গে BJP বিধায়কদের বৈঠকে আমন্ত্রণ নিয়ে ভুল বোঝাবুঝি, যোগ দিলেন না দিলীপ-শুভেন্দু

উত্তরবঙ্গে ভাঙনের গুঞ্জন উড়িয়ে মিহির গোস্বামীর কটাক্ষ, 'তৃণমূলে যাওয়া মানে ইলেকট্রিক চুল্লিতে ঢোকা।'
Posted: 09:24 AM Sep 02, 2021Updated: 10:20 AM Sep 02, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক লেগেছিল। ভোটে আশানুরূপ ফল না হওয়ায় গেরুয়া শিবিরে অন্য হাওয়া। এবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন অনেকেই। উত্তরবঙ্গে শক্তি কমতে পারে পদ্মশিবিরের, রাজনৈতিক মহলে কান পাতলে শোনা যাচ্ছে এমনই গুঞ্জন। তারই মাঝে উত্তরবঙ্গের বিজেপি বিধায়কদের বৈঠকের আমন্ত্রণ নিয়ে ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে। বৈঠকে যোগ দিলেন না দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারী। 

Advertisement

উত্তরবঙ্গের বিজেপি (BJP) বিধায়করা একটি বৈঠক করেন। তবে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) আগে থেকে বৈঠকের কথা জানানো হয়নি। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) যদিও বৈঠকের কথা জানতেন। কিন্তু সঠিকভাবে তাঁকে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি। শুভেন্দু অধিকারী জানান, এই বৈঠক যে হবে, সে কথা তাঁকে মনোজ টিগ্গা (Manoj Tigga) জানিয়েছিলেন। কিন্তু বৈঠকে থাকার আমন্ত্রণ জানাননি। 

[আরও পড়ুন: ‘ক্ষমার অযোগ্য’, পেট্রল-ডিজেল এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন মমতা]

বিষয়টিতে হস্তক্ষেপ করেন অমিতাভ চক্রবর্তী। মনোজ টিগ্গার কাছে ব্যাখ্যা চান। কারণ বিধানসভায় দলের মুখ্য সচেতক মনোজই উত্তরবঙ্গের এই বৈঠকের মূল উদ্যোক্তা ছিলেন। বিজেপি সূত্রে খবর, অমিতাভ ব্যাখ্যা চাইতেই মনোজ ভুল স্বীকার করেন। এরকম ভুল আর কখনও হবে না বলেও জানান মনোজ টিগ্গা। যদিও এরপর আর বিষয়টি নিয়ে কথা এগোয়নি। সূত্রের খবর, এই বৈঠকের কথা বেশ কয়েকজন বিধায়কের কাছেও সময়মতো পৌঁছয়নি। মালদহের (Maldah) বিজেপি বিধায়ক গোপাল সাহাও আমন্ত্রণ পাননি বলেই শোনা যাচ্ছে।

কেন দলীয় নেতৃত্বকে ঠিকমতো বৈঠকে আমন্ত্রণ জানানো হল না, তা নিয়ে চলছে ফিসফিসানি। তবে কি ক্রমশই স্পষ্ট হচ্ছে বিজেপির অন্দরের ফাটল, সে প্রশ্নও তুলছেন কেউ কেউ। এদিকে, বিজেপিত্যাগীদের বার্তা দেন কোচবিহারের নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামী (Mihir Goswami)। ভাঙনের গুঞ্জন উড়িয়ে তিনি বলেন,”উত্তরবঙ্গে বিজেপির ভাঙনের কোনও কারণ নেই। এখানকার বিজেপি বিধায়কেরা জানেন তৃণমূলে যাওয়া মানে ইলেকট্রিক চুল্লিতে ঢোকা। উত্তরবঙ্গ স্বাধীনতার পর থেকে বঞ্চিত। বাম, তৃণমূল আমলেও বঞ্চিত। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মুখ্যমন্ত্রী হওয়ার পর উত্তরকন্যা হয়েছে শিলিগুড়িতে। তবে এখানে কোনও আধিকারিক নেই। উত্তরবঙ্গে প্রায় ২ কোটি মানুষ থাকলেও উন্নয়ন নেই। কর্মসংস্থানও নেই।”

[আরও পড়ুন: উপাচার্য ঘেরাও কাণ্ডে নিষ্ক্রিয়তার অভিযোগ, রাজ্যের বিরুদ্ধে হাই কোর্টে বিশ্বভারতী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার