shono
Advertisement

বাড়ি থেকে উদ্ধার নগদ ১ কোটি ৩৯ লক্ষ টাকা, টানা জেরার পর গ্রেপ্তার মালদহের মাছ ব্যবসায়ী

ঘটনার সঙ্গে আর কার যোগ?
Posted: 03:53 PM Sep 04, 2022Updated: 06:48 PM Sep 04, 2022

বাবুল হক, মালদহ:  টানা জেরা ও বাড়িতে তল্লাশির পর গ্রেপ্তার মালদহের (Malda) মাছ ব্যবসায়ী। তাঁর বাড়ি থেকে মোট উদ্ধার হয়েছে ১ কোটি ৩৯ লক্ষ ৩ হাজার টাকা। সিআইডি এসপি আনিস সরকার জানিয়েছেন, “ইতিমধ্যেই একটা মামলা করা হয়েছে। তবে এই ব্যবসায়ী সরাসরি যুক্ত ছিলেন কি না, সেটা তদন্ত সাপেক্ষ।”

Advertisement

মালদহের গাজোলের বাসিন্দা জয়প্রকাশ সাহা। পেশায় মাছ ব্যবসায়ী তিনি। জানা গিয়েছে, ওই ব্যবসায়ীর বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ ছিল। ফলত তদন্তকারীদের নজরে ছিলেন জয়প্রকাশ সাহা। সেই কারণেই রবিবার সকালে ওই মাছ ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় সিআইডির আধিকারিকরা। ব্যবসায়ীকে জেরা শুরু করে একাধিক চাঞ্চল্যকর তথ্য পান তাঁরা। এদিকে জেরার পাশাপাশি শুরু হয় তল্লাশি। সেই সময়ই উদ্ধার হয় টাকার পাহাড়! দেখে চোখ কপালে ওঠার অবস্থা। নিয়ে যাওয়া হয় টাকা গোনার মেশিন। সেখান থেকে উদ্ধার হয়েছে ১ কোটি ৩৯ লক্ষ ৩ হাজার টাকা। 

[আরও পড়ুন: এবার মালদহে মাছ ব্যবসায়ীর বাড়িতে টাকার পাহাড়! গুনতে আনা হল মেশিন]

এ বিষয়ে সিআইডি এসপি আনিস সরকার বলেন, “আজ সকালে আমরা খবর পাই। সেই মতো জয়প্রকাশ সাহার বাড়িতে তল্লাশি চালানো হয়। নগদ মোট ১ কোটি ৩৯ লক্ষ ৩ হাজার টাকা উদ্ধার হয়েছে। সিজার লিস্ট তৈরি হচ্ছে। ওই ব্যবসায়ীর সঙ্গে কার যোগ ছিল, কীসের টাকা, কোনও কিছুই স্পষ্ট নয়। তবে মাদকপাচারের যোগ থাকার একটা তথ্য পাওয়া গিয়েছে। গোটা বিষয়টাই তদন্ত সাপেক্ষ।” জয়প্রকাশ সাহাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করলে আরও বহু তথ্য পাওয়া যাবে বলে মনে করছেন তদন্তকারীরা। 

প্রসঙ্গত, রবিবারই গরুপাচার মামলায় (Cow Smuggling) সিআইডি গ্রেপ্তার করেছে এনামুল হক ঘনিষ্ঠ পাচারকারীকে। বহরমপুর বাস স্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গরুপাচারের তদন্তে নেমে এটাই সিআইডির প্রথম গ্রেপ্তারি। 

[আরও পড়ুন: ‘এখনও বহু তাল গাছে রয়েছে, পিঠে পড়বেই’, এবার বেলাগাম মদন মিত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার