shono
Advertisement

ভোটপ্রচারে ব্যবহার করা যাবে না বিশ্বকাপ জয়ের ছবি, পাঠানকে জানাল কমিশন

অবিলম্বে ওই ছবি সরিয়ে ফেলার নির্দেশ কমিশনের।
Posted: 09:34 PM Mar 29, 2024Updated: 09:40 PM Mar 29, 2024

সুদীপ রায়চৌধুরী: ২০১১-র বিশ্বকাপ জয়ের মুহূর্তের ছবি ভোটপ্রচারের ফ্লেক্সে ব্যবহার করা যাবে না। কংগ্রেসের নালিশের পরিপ্রেক্ষিতে ইউসুফ পাঠানকে সিদ্ধান্ত জানিয়ে দিল নির্বাচন কমিশন। ২০১১-র ভারতীয় বিশ্বকাপ জয়ী দলের সদস‌্য পাঠান তাঁর প্রচারে সেই  জয়ের মুহূর্ত ও শচীন তেন্ডুলকরের ছবি ব‌্যবহার করেছিলেন। তাতে নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে বলে অভিযোগ তোলে কংগ্রেস। শুক্রবার নির্বাচন কমিশনের তরফে ইউসুফকে জানানো হয়েছে, ওই ছবি নির্বাচনী প্রচারে ব্যবহার করতে পারবেন না তিনি। ইতিমধ্যে যে ছবি প্রচারের কাজে ব্যবহার করা হয়েছে, তাও সরিয়ে ফেলতে হবে অবিলম্বে।

Advertisement

গত ১০ মার্চ, ব্রিগেডের জনগর্জন সভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দেশের প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানের নাম প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শুধুমাত্র আইপিএল (IPL) জেতেননি। ভারতের দুই বিশ্বজয়ী টিমের অংশীদার ছিলেন। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০০৭ ও ২০১১ বিশ্বজয়ী টিমে ছিলেন পাঠান। বাইশ গজ থেকে সোজা রাজনীতির ময়দানে ‘বরোদা বম্বার’। বহরমপুর তাঁর নতুন রণক্ষেত্র।

[আরও পড়ুন: কলকাতায় নতুন ছবির শুটিংয়ে কাজল, যাবেন বোলপুরেও]

সম্প্রতি ইউসুফ পাঠানের প্রচারে একটি ফ্লেক্স দেওয়া হয়েছে। যাতে স্বাভাবিকভাবেই রয়েছে ইউসুফ পাঠানের (Yusuf Pathan) ছবি রয়েছে। সঙ্গে ২০১১ ক্রিকেট বিশ্বকাপের জয়েক মুহূর্ত তুলে ধরা হয়েছে। যাতে ছবি রয়েছে শচীন তেণ্ডুলকরেরও। তাতেই আপত্তি কংগ্রেসের। হাতশিবিরের দাবি, “আইসিসি ক্রিকেট বিশ্বকাপের জয়ের মুহূর্ত সকলের কাছে খুবই আবেগের। রাজনৈতিক ফায়দা তুলতে এই ধরনে মুহূর্ত ব্যবহার করা অনুচিত।” ইউসুফ পাঠান নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে বলেই দাবি কংগ্রেসের। তৃণমূলের তারকা প্রার্থীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের তরফে ইউসুফকে জানানো হয়েছে, জাতীয় দলের ছবি নির্বাচনী প্রচারে ব্যবহার করতে পারবেন না তিনি।

[আরও পড়ুন: আলিঙ্গন না করে মালিঙ্গাকে ধাক্কা, হার্দিকের রোষের মুখে কি এবার শ্রীলঙ্কার প্রাক্তন বোলার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার