shono
Advertisement
Sandeshkhali

এবার সন্দেশখালিতে নারী নির্যাতনে FIR সিবিআইয়ের, রয়েছে 'প্রভাবশালী'দের নাম

কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে একটি ইমেল আইডি খোলা হয়েছিল সিবিআইয়ের তরফে। সেখানে জমা পড়া অভিযোগের ভিত্তিতেই এই এফআইআর।
Posted: 04:47 PM Apr 25, 2024Updated: 05:34 PM Apr 25, 2024

অর্ণব আইচ: জমি, ভেড়ি দখলের পর এবার সন্দেশখালিতে (Sandeshkhali) নারী নির্যাতনের অভিযোগ দায়ের করল সিবিআই। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে একটি ইমেল আইডি খোলা হয়েছিল সিবিআইয়ের তরফে। সেখানে জমা পড়া অভিযোগের ভিত্তিতে এই এফআইআর দায়ের করা হয়েছে বলে খবর। এর আগে এবিষয়ে মামলা দায়ের করেছিল রাজ্য পুলিশ।

Advertisement

ঘটনার সূত্রপাত চলতি বছরের জানুয়ারির ৫ তারিখ থেকে। রেশন দুর্নীতি মামলায় শেখ শাহজাহানের (Shahjahan Sheikh) বাড়িতে ইডির তল্লাশি অভিযানকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছিল উত্তর ২৪ পরগনার সন্দেশখালি এলাকা। তল্লাশি করা তো দূর-অস্ত্র, এলাকায় পৌঁছেই প্রবল ক্ষোভের মুখে পড়েন ইডি আধিকারিকরা। আক্রান্তও হন তাঁরা। জওয়ানরা কার্যত প্রাণ হাতে নিয়ে পালিয়ে প্রাণ বাঁচান। পরবর্তীতে সেই জল গড়ায় অনে দূর। শেখ শাহজাহানের বিরুদ্ধে বিস্তর অভিযোগ করে। আদালত তদন্তভার দেয় সিবিআইয়ের হাতে। সেই সময় প্রথমে সন্দেশখালি জমি ও ভেড়ি দখলের অভিযোগের তদন্ত শুরু করে।

[আরও পড়ুন: বিদ্যুৎ সাশ্রয় করতে কীভাবে চালাবেন এসি? টিপস দিলেন মমতা]

পরবর্তীতে আদালতের নির্দেশে একটি ইমেল আইডি চালু করা হয়। সেখানে সন্দেশখালি থেকে একের পর এক অভিযোগ জমা পড়ে। সূত্রের খবর, সেখানে জমি দখল, ভেড়ি দখল ছাড়াও রয়েছে ধর্ষণের মতো ভয়ংকর অভিযোগ। সেই ইমেলের ভিত্তিতেই সিবিআই নারী নির্যাতনের এফআইআর করেছে বলে খবর। সূত্রের খবর, নাম রয়েছে একাধিক প্রভাবশালীর। যদিও তারা কারা তা এখনও জানা যায়নি। প্রসঙ্গত, সন্দেশখালি কাণ্ডের তদন্তে যে ইমেল আইডি প্রকাশ করেছে সিবিআই সেটি হল sandeshkhali@cbi.gov.in । এই আইডিতে সরাসরি অভিযোগ জানানো যাচ্ছে।

[আরও পড়ুন: বহরমপুরে পাঠান গর্জন! কোন ফ্যাক্টরে অধীর গড়ে জিততে পারেন ইউসুফ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জমি, ভেড়ি দখলের পর এবার সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগ দায়ের করল সিবিআই।
  • কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে একটি ইমেল আইডি খোলা হয়েছিল সিবিআইয়ের তরফে।
  • সেখানে জমা পড়া অভিযোগের ভিত্তিতে এই এফআইআর দায়ের করা হয়েছে বলে খবর। এর আগে এ বিষয়ে মামলা দায়ের করেছিল রাজ্য পুলিশ।
Advertisement