shono
Advertisement

গরু পাচার কাণ্ডে বিনয় মিশ্রর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট পেশ সিবিআইয়ের

প্রথম চার্জশিটে নাম ছিল এনামুল হক ও সতীশ কুমারের।
Posted: 01:38 PM Feb 24, 2021Updated: 01:38 PM Feb 24, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু ও কয়লা পাচার কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত ব্যবসায়ী বিনয় মিশ্রর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট পেশ করল সিবিআই।

Advertisement

[আরও পড়ুন: তৃণমূল নেতার ঝুলন্ত দেহ উদ্ধার, খুনের অভিযোগ বিজেপির বিরুদ্ধে, উত্তপ্ত বর্ধমান]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে সাপলিমেন্টারি চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। এর আগে আদালতে জমা দেওয়া প্রথম চার্জশিটে গরু পাচার কাণ্ডে এনামুল হক ও বিএসএফ আধিকারিক সতীশ কুমারের নাম ছিল। সূত্রের খবর, গরু পাচারচক্রের মূল পাণ্ডা এনামুল হকের থেকে টাকা নিয়ে প্রভাবশালী রাজনৈতিক দলের একাংশ নেতার কাছে পৌঁছে দিতেন বিনয় মিশ্র বলে অভিযোগ সিবিআইয়ের। পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে গরু ও কয়লা পাচার কাণ্ডের রাঘব বোয়ালদের জালে তুলতে তৎপর হয়ে উঠেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। সূত্রের খবর, পাচারচক্রের সঙ্গে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের এক ‘অত্যন্ত প্রভাবশালী’ নেতা ও তাঁর আত্মীয়ের নাম উঠে এসেছে।

উল্লেখ্য, এই মুহূর্তে বিনয় মিশ্র দুবাইয়ে রয়েছেন বলে একপ্রকার নিশ্চিত গোয়েন্দারা। এ বিষয় নিশ্চিত হওয়ার পরই সিবিআই আধিকারিকরা তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির পরিকল্পনা করেছেন। ইন্টারপোলের (Interpole) কাছে এই মর্মে আবেদন করা হয়েছে বলে সূত্রের খবর। ফলে আরও বিপাকে পড়তে চলেছেন বিনয় মিশ্র। এবার হয়ত তাঁকে ধরা দিতেই হবে।

এর আগে রাজ্যে গরু ও কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে একে একে বেশ কয়েকজনকে জালে এনেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তাদের জেরা করেই অন্যান্যদের সূত্র মিলেছে। সেভাবেই পাওয়া গিয়েছিল ব্যবসায়ী বিনয় মিশ্রর নাম। তাঁর সন্ধানে নেমে গোয়েন্দারা রীতিমতো ধাঁধায় পড়েন। বারবার হাজিরার নোটিস দেওয়া সত্বেও সিবিআই দপ্তরে হাজির হননি তিনি। বরং গোয়েন্দাদের চোখে ধুলো দিয়েছেন। সেসময়ই গোয়েন্দারা বুঝতে পারেন, ভিনরাজ্যে পালিয়েছেন বিনয় মিশ্র। তাঁর অনুগামীদের মধ্যেও বেশ কয়েকজনের বাড়ি, অফিসে তল্লাশি চালানো হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি। তার ভিত্তিতেই বিনয়ের খোঁজ চালাচ্ছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীর নিরাপত্তা প্রত্যাহার করল রাজ্য, শুরু জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement