shono
Advertisement

শালবনি হাসপাতালে সারপ্রাইজ ভিজিট মুখ্যমন্ত্রীর, নাম দিলেন সদ্যোজাত শিশুর

মুখ্যমন্ত্রীর নামকরণে অত্যন্ত খুশি শিশুকন্যার পরিবার।
Posted: 04:05 PM May 27, 2023Updated: 04:36 PM May 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শালবনিতে ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে যাওয়ার পথে আচমকাই  শালবনি হাসপাতালে সারপ্রাইজ ভিজিট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। পরিষেবা কেমন চলছে, তা নিয়ে প্রত্যেকের কাছে খোঁজখবর নিলেন। সদ্যোজাত এখ শিশুকে আনন্দে তাঁর মুখ উজ্জ্বল হয়ে ওঠে। মায়ের অনুরোধে শিশুর নামকরণও করলেন মুখ্যমন্ত্রী। তার নাম দিলেন ‘সঞ্চিতা’। মুখ্যমন্ত্রীর এই ভূমিকায় খুবই আনন্দিত সদ্যোজাতের পরিবার। 

Advertisement

শনিবার বিকেল নাগাদ শালবনি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ঢুকে রোগীদের খোঁজখবর নিতে শুরু করেন মুখ্যমন্ত্রী। প্রতিটি শয্যার কাছে গিয়ে জানতে চান, রোগীরা কেমন আছেন? কেমন চিকিৎসা পাচ্ছেন? মুখ্যমন্ত্রীকে দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন রোগীরা। সকলে মোবাইলে ছবি তুলতে থাকেন। এরপর সদ্যোজাতদের (New born) ওয়ার্ডে গিয়ে তাঁদের ভালভাবে দেখেন তিনি। মায়েদের কাছে জানতে চান, কী নাম রাখা হল সন্তানের?

[আরও পড়ুন: অভিষেকের কর্মসূচিতে কুড়মি বিক্ষোভের নেপথ্যে কারা? অবস্থান স্পষ্ট করল আদিবাসী কুড়মি সমাজ]

কুড়ি মিনিটেরও বেশি সময় হাসপাতাল ঘুরে বেরনোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, ”এভাবে আচমকাই তো আসতে হয়। সবসময় তো আসতে পারি না। সকলের সঙ্গে কথা বললাম। ডাক্তারদের কাছে জানতে চাইলাম, কী  কী সমস্যা আছে, আর কী প্রয়োজন।” এখান থেকে বেরিয়েই পাশে নেতাজি সুভাষ স্টেডিয়ামে নবজোয়ার কর্মসূচিতে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।  সেখানে এক মঞ্চে তাঁর সঙ্গে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। 

[আরও পড়ুন: পার্থ চট্টোপাধ্যায়ের বই পড়ে ছুটি কাটাচ্ছেন বিচারপতি অভিজিৎ! জানা গেল খাওয়াদাওয়ার রুটিনও]

শনিবার সকালেই কলকাতা থেকে বেরিয়ে পড়েন মুখ্যমন্ত্রী। প্রথমে পৌঁছে যান এগরার খাদিকুল গ্রামে, যেখানে দিন দশেক আগে বিস্ফোরণে ১২ জনের মৃত্যু হয়েছে। সেখানে গিয়ে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করে আড়াই লক্ষ টাকা করে আর্থিক সাহায্য় তুলে দেন। পরিবারের একজনকে হোমগার্ডের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন।  এরপর মেদিনীপুর সার্কিট হাউসে বিশ্রামের পর বিকেলে শালবনির উদ্দেশে রওনা দেন।  মাঝপথে গাড়িতে বসেই জনতার সঙ্গে কথা বলেন। এরপর শালবনির সুপার স্পেশ্যালিটি হাসপাতালে যান সারপ্রাইজ ভিজিটে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার