shono
Advertisement

‘দলে ফিরতে প্রায়শ্চিত্ত করতে হবেই’, দণ্ডির পক্ষে সওয়াল করে বিতর্কে অপরূপা পোদ্দার

কী সাফাই TMC সাংসদের?
Posted: 12:09 PM Apr 11, 2023Updated: 12:09 PM Apr 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: দলবদলের প্রায়শ্চিত্ত হিসেবে দণ্ডি কাণ্ড নিয়ে তুঙ্গে বিতর্ক। এরই মাঝে বেফাঁস তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার (Aparupa Poddar)। তিনি বললেন, “দলের স্পষ্ট নির্দেশিকা রয়েছে ফিরতে হলে প্রায়শ্চিত্ত করতেই হবে।” এই মন্তব্য নিয়ে শোরগোল রাজ্যজুড়ে। যদিও সাংসদের দাবি, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

Advertisement

বিজেপিতে যাওয়া, আবার সেখান থেকে তৃণমূলে ফিরতে প্রায়শ্চিত্ত করতে হয়েছিল বালুরঘাটের তপনের তিন মহিলাকে। দণ্ডি কাটতে হয়েছিল তাঁদের। সেই ছবি প্রকাশ্যে আসতেই তুমুল চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ঘটনার তীব্র নিন্দা করে বিরোধীরা। রাষ্ট্রপতিকে চিঠি লেখেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। অভিযুক্ত মহিলা তৃণমূলের সভানেত্রীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করে তৃণমূল। তাকে পদ থেকে সরানো হয়। এরই মাঝে বেফাঁস অপরূপা পোদ্দার। কার্যত দণ্ডির স্বপক্ষেই মুখ খুললেন তিনি।

[আরও পড়ুন: নিউ জলপাইগুড়ি স্টেশনে ঢোকার আগেই এক্সপ্রেস ট্রেনে চলল গুলি! মৃত্যু এক যাত্রীর]

ঠিক কী বলেছেন তৃণমূল সাংসদ? একটি ভিডিও বার্তায় তিনি অপরূপাদেবী বলেন, “দলের একটা নির্দিষ্ট গাইডলাইন থাকে। কেউ যদি ভুল করে তাকে তো প্রায়শ্চিত্ত করে তবেই দলে ফিরতে হবে। ২০২১ সালের পর যারা দলে ফিরেছেন নিজেদের ভুল বুঝে সকলেই প্রায়শ্চিত্ত করে ফিরেছেন। অনেকেই ন্যাড়া হয়েছে। তপনের ঘটনায় মহিলারা স্বেচ্ছায় প্রায়শ্চিত্ত করেছে।” পাশাপাশি বিজেপিকে নিশানাও করেন তিনি। এই মন্তব্যের জেরেই তীব্র কটাক্ষের শিকার সাংসদ। যদিও সংবাদ প্রতিদিনের তরফে যোগাযোগ করা হলে সাংসদ বলেন, তাঁর ভিডিও বার্তার ভুল ব্যাখ্যা করা হচ্ছে। প্রায়শ্চিত্ত অনেকেই করেন তবে সেটা নিজের ইচ্ছেয়। দলের নির্দেশিকা নেই।

[আরও পড়ুন: কয়লা মাফিয়া রাজু ঝা খুনের হাড়হিম করা CCTV ফুটেজ ভাইরাল! ধরা পড়েছে ঘটনার ভয়াবহতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement