‘কাশ্মীর ফাইলসে’র মতো হবে ‘পশ্চিমবঙ্গ ফাইলস’! বিতর্কিত মন্তব্য সুভাষ সরকারের, পালটা দিল TMC

06:40 PM May 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর ফাইলসের (The Kashmir Files) মতো এরপর তৈরি হবে পশ্চিমবঙ্গ ফাইলস। এমনই মন্তব্য করে এবার বিতর্কে বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার (Subhas Sarkar)। তাঁর এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে তৃণমূল নেতৃত্ব।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ঘটনার সূত্রপাত রবিবার। এদিন বাঁকুড়া শহরের লাগোয়া পুয়াবাগান এলাকায় বিজেপির (BJP) তরফে একটি সভার আয়োজন করা হয়েছিল। সেখানেই বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার। সেখানেই তৃণমূলকে তুলোধোনা করেন তিনি। সেখানে তিনি বলেন, “তৃণমূল তৃণমূলকে মারছে। জ্যান্ত পুড়িয়ে মারছে। আর তার তদন্ত করছে সিবিআই। এটাই বর্তমান বাংলার পরিস্থিতি।” শুধু তৃণমূল নয়, সরাসরি মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন সুভাষ। তিনি বলেন, “আপনি যতই জেলায় ঘুরুন, আপনার ঘরে আগুন লেগেছে। দাউদাউ করে আগুন জ্বলছে।”

[আরও পড়ুন: ‘রথযাত্রায় হামলাকারীরা জেলে জগন্নাথ জগন্নাথ বলছে’, গুজরাটে মন্তব্য অমিত শাহর]

এরপরই দলের হয়ে লড়াই চালিয়ে যাওয়ার কথা বলেন সুভাষ সরকার। তিনি বলেন, “আমাদের লড়তে হবে। তৃণমূলের কলঙ্কের কথা বলুন মানুষকে। যেমন কাশ্মীর ফাইলস হয়েছে, তেমনই পশ্চিমবঙ্গ ফাইলস তৈরি হবে। সেখানে দেখা যাবে কীভাবে মানুষকে খুন করা হয়েছে।” কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর কথায়, “ইতিহাস কখনও চাপা থাকে না। তা একদিন প্রকাশ্যে আসবেই। একদিন পশ্চিমবঙ্গ ফাইলসে অত্যাচারের বিষয়গুলি সকলের সামনে চলে আসবে।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

বিজেপি সাংসদ তথা মন্ত্রীর এই মন্তব্যকে ঘিরে দানা বেঁধেছে বিতর্ক। এ প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “বিজেপি পিএম কেয়ারের নামে নিজেদের কেয়ার করছে, আগে সেটা দেখুন উনি”। এবিষয়ে রাজ্যের খাদ্য সরবরাহ দপ্তরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না মান্ডি বলেন, “পশ্চিমবঙ্গে এমন কিছু ঘটেনি যার জন্য পশ্চিমবঙ্গ ফাইলস তৈরি হবে। বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। সেই কারণেই এই ধরণের মন্তব্য করছেন।”

[আরও পড়ুন: মানবিক অভিষেক! সভায় আসা মহিলা বিদ্যুৎস্পৃষ্ট হওয়ায় দ্রুত চিকিৎসার নির্দেশ]

Advertisement
Next