shono
Advertisement
IPL 2024

বেয়ারস্টোর কাছে পর্যুদস্ত নাইটরা, আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয় পাঞ্জাবের

ইডেনে নাইটদের বিরুদ্ধে ৮ উইকেটে জিতে ইতিহাস তৈরি করল পাঞ্জাব।
Posted: 11:18 PM Apr 26, 2024Updated: 12:15 AM Apr 27, 2024

কলকাতা নাইট রাইডার্স: ২৬১/৬ (সল্ট ৭৫, নারিন, ৭১, অর্শদীপ ৪৫/২)
পাঞ্জাব কিংস: ২৬২/২ (বেয়ারস্টো ১০৮, শশাঙ্ক ৬৮, নারিন ২৪/১)
৮ উইকেটে জয়ী পাঞ্জাব কিংস।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবেমাত্র মাঝ মরশুম পার করেছে চলতি আইপিএল। তার মধ্যেই ২২ বার ২০০ রানের বেশি রান তোলা হয়েছে এক ইনিংসে। এবার সেই তালিকায় ঢুকে পড়ল শুক্রবারের কলকাতা আর পাঞ্জাব ম্যাচও। এতদিন শাহরুখ খান আর প্রীতি জিন্টার জন্য 'বীর-জারার' লড়াই বলেই পরিচিত ছিল এই ম্যাচ। এবার অন্য কারণে ইতিহাসের পাতায় উঠে গেল কলকাতা-পাঞ্জাব যুদ্ধ। আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড তৈরি করল পাঞ্জাব। ইডেনে স্যাম কুরানরা জিতল ৮ উইকেটে। 

এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুরান। সাধারণত ইডেনে রান তাড়া করে জেতাটাই স্বাভাবিক ব্যাপার। কিন্তু এত বড় রান যে তাড়া করা সম্ভব, তা হয়তো অতি বড় পাঞ্জাব সমর্থকও ভাবতে পারেননি। এতদিন আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছিল রাজস্থান রয়্যালস। ২০২০ সালে এই পাঞ্জাবের বিরুদ্ধে ২২৬ রান করে জিতেছিল তারা। এদিন নাইটরা তার থেকেও অনেক বেশি রান তুলেছিল। তবুও সেই রান টপকে গেলেন বেয়ারস্টোরা। ২৬২ রানের লক্ষ্য কোনও বাধাই মনে হল না তাঁদের কাছে।

[আরও পড়ুন: ইডেনে কেকেআরের বোলিং লাইন আপে পরিবর্তন, স্টার্কের পরিবর্তে শ্রীলঙ্কান তারকা]

প্রথম ইনিংসটা সম্পূর্ণ ভাবে ছিল নাইটদের দখলে। নারিন আর সল্টের জুটিতে রানের পাহাড়ে চেপেছিল গম্ভীর বাহিনী। একাধিক ক্যাচ ছেড়ে তাঁদের কাজ আরও সহজ করে দিল পাঞ্জাবের ফিল্ডাররা। পাওয়ার প্লে-তে উঠল ৭৬ রান। রাবাডাকে চার মেরে মাত্র ২৪ বলে অর্ধশতরান করলেন নারিন। সেঞ্চুরি হয়তো এল না, কিন্তু বিনোদনের সমস্ত মশলা ছিল তাঁর ইনিংসে। শেষ পর্যন্ত নারিন থামলেন ৩২ বলে ৭১ করে। একদিকে ঝড় থামলেও ফিল সল্টের দাপট তখন চলছিল। কুরানের দুরন্ত ইয়র্কারে সল্ট ফিরে গেলেন ৩৭ বলে ৭৫ রানে। ভেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেলদের ছোট ক্যামিও জুড়ে নাইটরা থামল ২৬১ রানে। সেটাও ছোট মনে হল বেয়ারস্টোর দাপটে। ১০৮ রান করে অপরাজিত থাকলেন তিনি। 

পাঞ্জাব ইনিংসের প্রথম থেকেই ঝড় তোলেন প্রভসীমরন সিং। মিচেল স্টার্কের পরিবর্তে নামা শ্রীলঙ্কার দুষ্মন্ত চামিরার অভিষেকটা ভালো হল না তাঁর সামনে। অবশ্য এক সুনীল নারিন ছাড়া কেউ দাঁড়াতে পারলেন না পাঞ্জাব ওপেনারদের কাছে। শেষ বেলায় ফের রাজার ঢঙে খেলে গেলেন শশাঙ্ক সিং। পাঞ্জাব ম্যাচ জিতল ৮ উইকেটে।

[আরও পড়ুন: বিশ্বকাপের ৩৬ দিন আগে ছয় ছক্কার মালিক যুবরাজ পেলেন বড় দায়িত্ব]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement