shono
Advertisement

Coronavirus Update: উৎসবের মরশুম কাটতেই ফের উদ্বেগজনক রাজ্যের করোনা চিত্র, একদিনে মৃত্যু ১ জনের

পজিটিভিটি রেট এই মুহূর্তে ৩ শতাংশের কাছাকাছি।
Posted: 09:08 PM Oct 12, 2022Updated: 09:55 PM Oct 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুম কাটতে না কাটতে ফের উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের করোনা (Coronavirus) পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর খবরও মিলেছে। দৈনিক সংক্রমণ দু’শোর নিচে নামলেও পজিটিভিটি রেট ছুঁতে চলেছে ৩ শতাংশ। পুজোর সময় পথেঘাটে ভিড়, মাস্ক ছাড়া ঘোরাফেরা, শারীরিক দূরত্ববিধি না মানা – এসবের কারণেই ফের সংক্রমণ বেড়েছে বলে মনে করা হচ্ছে। সুস্থতার হারও অবশ্য ঊর্ধ্বমুখী। এই মুহূর্তে তা ৯৮.৯১ শতাংশ। 

Advertisement

বুধবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া কোভিড (COVID-19) বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮৪ জন। এনিয়ে বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ২১,১৬,৩২৩। ২৪ ঘণ্টায় কোভিডের বলি রাজ্যের ১। মৃতের সংখ্যা পেরিয়ে সাড়ে ২১ হাজার। সুস্থ হয়ে উঠেছেন ২৪৬ জন। মহামারীর কবল  থেকে মুক্ত হয়েছেন মোট ২০,৯৩, ২২৫। বঙ্গে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৫৮০, এর মধ্যে মাত্র ৫৯ জন ভরতি হাসপাতালে। বাকিরা সবাই হোম আইসোলেশনে। 

[আরও পড়ুন: টেট প্রার্থীদের জন্য সুখবর, পরীক্ষায় বসার যোগ্যতামান কমল, নয়া বিজ্ঞপ্তি পর্ষদের]

দ্রুত করোনা চিহ্নিত করে রোগীকে সুস্থ করে তোলার জন্য নমুনা পরীক্ষা চলছে জোরকদমে। উৎসবের মরশুমেও পরীক্ষায় ভাঁটা পড়েনি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬২৮২। যার মধ্যে ২.৯৩ শতাংশ রিপোর্টই পজিটিভ। আর এই পজিটিভিটি রেট (Positivity rate) যথেষ্ট চিন্তার বলে মনে করছে স্বাস্থ্য বিশেষজ্ঞ। 

[আরও পড়ুন: পুরনো বাড়ির দেওয়াল ভাঙতেই মুদ্রা-বৃষ্টি! গুপ্তধন লুট করল জনতা]

মহামারীর বিরুদ্ধে লড়াই জোরদার করতে টিকাকরণ (Corona vaccination) একমাত্র হাতিয়ার। পুজোর মাঝেও সেই কর্মসূচি একইরকম তৎপরতার সঙ্গে চলেছে। গত ২৪ ঘণ্টায় ৫১৪১ ডোজ দেওয়া হয়েছে। প্রথম, দ্বিতীয় ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ চলছে।  সামনে কালীপুজো, দীপাবলি, ভাইফোঁটা-সহ একাধিক উৎসব রয়েছে। তাই স্বাস্থ্যবিধি পালনের পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement