shono
Advertisement

Cyclone Asani: অশনিতে বিদ্যুৎ বিভ্রাট থেকে জল জমা, এক ফোনেই হবে সমাধান, রইল হেল্পলাইন নম্বর

এক ঝলকে দেখে নিন হেল্পলাইন নম্বরগুলি।
Posted: 02:56 PM May 10, 2022Updated: 04:32 PM May 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’ (Cyclone Asani)। হাওয়া অফিস বলছে, রাজ্যে সরাসরি ঘূর্ণিঝড়ের প্রভাব নেই। তবু ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছেই। এমন পরিস্থিতিতে সতর্ক রাজ্য প্রশাসন। কন্ট্রোল রুম খুলেছে নবান্ন, কলকাতা পুরসভা। হেল্পলাইন নম্বর চালু করেছে বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা CESC, WBSEDCL-ও। যাতে ঝড়-জলের ফলে ঘটা বিদ্যুৎ বিভ্রাটের খবর সহজেই পৌঁছে যায়।

Advertisement

গত দু’বছর একের পর এক বড় দুর্যোগের সাক্ষী থেকেছে রাজ্য। ঝড়-বৃষ্টি জেরে বিপাকে পড়েছে রাজ্যবাসী। কোথাও দু-তিনদিন জলকষ্ট ভুগেছে আমজনতা তো কোথাও গাছ পড়ে বিচ্ছিন্ন হয়েছে বিদ্যুৎ সংযোগ। এমনকী, জমা জলে বিদ্যুতের তার পড়েও ঘটে গিয়েছে একাধিক দুর্ঘটনা। এবার সেই পরিস্থিতি এড়াতে সতর্ক রাজ্য। চালু হয়েছে নবান্নের কন্ট্রোল রুম।

[আরও পড়ুন: গলায় ফাঁস লেগেই কাশীপুরের বিজেপি নেতার মৃত্যু, হাই কোর্টে জমা পড়ল ময়নাতদন্তের রিপোর্ট]

বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, বর্ষাকালে বিদ্যুৎ বিভ্রাট রুখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ২৪*৭ কন্ট্রোল রুম (Control Room) চালু করা হল। আগামী ৫ নভেম্বর পর্যন্ত খোলা থাকবে কন্ট্রোল রুম। ঝড়-বৃষ্টির জেরে বিদ্যুতের তার ছিঁড়ে গেলে, ট্রান্সফরমার বিকল হলে ফোন করে খবর দেওয়া যাবে এই কন্ট্রোল রুমে। সেখানকার ফোননম্বর- ৮৯০০৭৯৩৫০৩/৮৯০০৭৯৩৫০৪। হোয়াটসঅ্যাপের মাধ্যমেও অভিযোগ জানানো যাবে। 

কলকাতার গ্রাহকদের জন্য কন্ট্রোল রুম CESC। কন্ট্রোল রুমের নম্বর: ০৩৩-৩৫০১১৯১২/০৩৩৪৪০৩১৯১২/১৮৬০৫০০১৯১২। রাজ্যের অন্যান্য জেলার বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা WBSEDCL-ও কন্ট্রোল রুম চালু করেছে। সেখানকার নম্বর-৮৯০০৭৯৩৫০৩/৮৯০০৭৯৩৫০৪

হাওড়া ও কলকাতা – দুই পুরসভাতেই খোলা হয়েছে কন্ট্রোল রুম। কলকাতা পুরসভার কন্ট্রোল রুমের নম্বর ০৩৩২২৮৬১২১২/১৩১৩/১৪১৪। এছাড়া লালবাজারেও কন্ট্রোল রুম খোলা হয়েছে। নম্বর – ৫০৩৩, ৫০৩৪, ৫১৪৬।

[আরও পড়ুন: পাশে মা-বাবা, বিকিনি পরে জন্মদিনের কেক কাটলেন আমিরকন্যা, ‘নির্লজ্জ’, কটাক্ষ নেটিজেনদের]

রইল হেল্পলাইনের তালিকা

কলকাতা পুরসভার কন্ট্রোল রুম– ০৩৩২২৮৬১২১২/১৩১৩/১৪১৪
লালবাজার কন্ট্রোল রুম– ৫০৩৩, ৫০৩৪, ৫১৪৬
WBSEDCL কন্ট্রোল রুম– ৮৯০০৭৯৩৫০৩/৮৯০০৭৯৩৫০৪
CESC কন্ট্রোল রুম– ০৩৩-৩৫০১১৯১২/০৩৩৪৪০৩১৯১২/১৮৬০৫০০১৯১২

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার