shono
Advertisement

ভগবানগোলা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী ফিরহাদকন্যা প্রিয়দর্শিনী হাকিম!

প্রিয়দর্শিনী মহিলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। কলকাতা ও মুম্বইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজে পড়াশোনা করা প্রিয়দর্শিনী CESC-তে কর্মরত। তবে সক্রিয় রাজনীতিতে আগ্রহী হওয়ায় তাঁকে এবারের উপনির্বাচনে প্রার্থী করার ভাবনা মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের।
Posted: 12:39 PM Mar 29, 2024Updated: 07:24 PM Mar 29, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: লোকসভা ভোটের সঙ্গেই মুর্শিদাবাদের ভগবানগোলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন (By Election)। আগামী ৭ মে এই লোকসভা কেন্দ্রের ভোটের পাশাপাশি ভোটাররা উপনির্বাচনেও নিজেদের রায়দান করবেন। এই উপনির্বাচনে কারা লড়াই করবেন, তা নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট আলোচনা শুরু হয়ে গিয়েছে।  তৃণমূলের তরফে এই কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের (Firhad Hakim) কন্যা প্রিয়দর্শিনীর নাম ঘোষণা হতে পারে বলে জল্পনা তুঙ্গে। যদিও এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে আরও খানিকটা সময় লাগবে। 

Advertisement

ফিরহাদ হাকিমের মেয়ে প্রিয়দর্শিনী। ছবি: সোশাল মিডিয়া।

প্রিয়দর্শিনী মহিলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। কলকাতা ও মুম্বইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজে পড়াশোনা করা প্রিয়দর্শিনী CESC-তে কর্মরত। তবে সক্রিয় রাজনীতিতে আগ্রহী হওয়ায় তাঁকে এবারের উপনির্বাচনে প্রার্থী করার ভাবনা মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়েরও যথেষ্ট ঘনিষ্ঠ। বৃহস্পতিবার পার্কসার্কাসের ইফতার পার্টিতে নেত্রীর পাশেই ছিলেন ফিরহাদকন্যা। তিনি আজ বালিগঞ্জে একটা ইফতার পার্টির আয়োজন করেছে। তাতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু সূত্রের খবর, মুখ্যমন্ত্রী যাবেন না। তিনি শুভেচ্ছা জানিয়েছেন। 

[আরও পড়ুন: ‘ফিল্মি কেরিয়ার ব্যর্থ, তাই রাজনীতিতে আক্ষেপ মেটাচ্ছে’, হিরণকে তুলোধোনা দেবের!]

আসলে ভগবানগোলার তৃণমূল বিধায়ক ইদ্রিশ আলি ক্যানসারে আক্রান্ত হয়ে গত জানুয়ারি মাসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তাঁর প্রয়াণে এখান উপনির্বাচন হচ্ছে। তবে সূত্রের খবর, এই তালিকায় ভগবানগোলার প্রাক্তন বিধায়ক চাঁদ মহম্মদের নাম রয়েছে সবার আগে। অন্যদিকে, রিয়াত হোসেন সরকার, আবদুর রউফ – এই দুই স্থানীয় ব্লক সভাপতির সঙ্গে বেশ চর্চায় রয়েছে প্রিয়দর্শিনী হাকিমের নাম।

ভগবানগোলার প্রাক্তন বিধায়ক চাঁদ মহম্মদ। নিজস্ব ছবি।

অন্যদিকে, আরেকটি উপনির্বাচন হবে বরানগর কেন্দ্রের। সেই কেন্দ্রে তৃণমূলের তরফে প্রার্থী হিসেবে অভিনেত্রী তথা দলের রাজ্য সাধারণ সম্পাদিকা সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের (Sayantika Bandyopadhyay) নাম শোনা যাচ্ছে। যদিও তা ঘোষিত নয় এখনও। বরানগরে উপনির্বাচন হবে ১ জুন। 

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার