shono
Advertisement
Raiganj Medical College

চিকিৎসার 'গাফিলতি'তে রোগীমৃত্যু! ডাক্তারদের মার-হাসপাতাল ভাঙচুর, উত্তপ্ত রায়গঞ্জ মেডিক্যাল

হাসপাতালের দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন চিকিৎসকরা।
Published By: Tiyasha SarkarPosted: 11:21 AM Oct 08, 2024Updated: 02:01 PM Oct 08, 2024

শংকরকুমার রায়, রায়গঞ্জ: আর জি কর আবহে ফের হেনস্তার শিকার ডাক্তার ও নার্স। এবার রোগী মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের মারধরের অভিযোগ রোগীর পরিবারের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। ইতিমধ্যেই দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, রায়গঞ্জের বাহিন এলাকার বাসিন্দা মৃতা বৃদ্ধা। সোমবার সন্ধ্যায় তাঁকে লিভারের সমস্যা নিয়ে ভর্তি করা হয় রায়গঞ্জ মেডিক্যালে। শুরু হয় চিকিৎসা। রাত সাড়ে এগারোটা নাগাদ মৃত্যু হয় ওই বৃদ্ধার। এর পরই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়েন রোগীর পরিবারের সদস্যরা। ডাক্তার ও নার্সদের মারধর করা হয় বলে অভিযোগ। ভাঙচুর চলে মেসিডিন ওয়ার্ডে। ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা ছড়ায় হাসপাতালে। নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ উগরে দেন চিকিৎসকরা। হাসপাতালের দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। মারধরের ঘটনায় রাতেই গ্রেপ্তার করা হয়েছে ২ জনকে।

চিকিৎসকদের দাবি, বৃদ্ধার লিভারের অবস্থা অত্যন্ত সংকটজনক ছিল। পরিবারের সদস্যদের তা জানানোও হয়েছিল। তা সত্ত্বেও এই হেনস্তা। উল্লেখ্য, আর জি কর কাণ্ডের পর বারবার জুনিয়র ডাক্তাররা দাবি করেছেন, কোনও হাসপাতালেই চিকিৎসকদের নিরাপত্তা নেই। এদিনের ঘটনায় ফের তা স্পষ্ট হল বলেই দাবি চিকিৎসকদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর আবহে ফের হেনস্তার শিকার ডাক্তার ও নার্স।
  • এবার রোগী মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকদের মারধরের অভিযোগ রোগীর পরিবারের বিরুদ্ধে।
  • ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। ইতিমধ্যেই দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
Advertisement