shono
Advertisement
Jhargram

কিডনির অসুখের সঙ্গে লড়াইয়ে হার, প্রয়াত ঝাড়গ্রামের প্রাক্তন সাংসদ কুনার হেমব্রম

Published By: Sucheta SenguptaPosted: 04:45 PM Sep 21, 2024Updated: 05:05 PM Sep 21, 2024

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: কিডনির অসুখের সঙ্গে লড়াই করেই এতদিন বাঁচার স্বাদ উপভোগ করেছিলেন। সেই লড়াই এবার শেষ। জীবন থেকে বিদায় নিলেন ঝাড়গ্রামের প্রাক্তন সাংসদ কুনার হেমব্রম। শনিবার কলকাতার এসএসকেএম হাসপাতালে তিনি প্রয়াত হন। বয়স হয়েছিল ৬২ বছর। কুনার হেমব্রমের মৃত্যু সংবাদ ঝাড়গ্রামে পৌঁছতেই আদিবাসী মহলে শোকের ছায়া। 'আপনজন'কে হারানোর দুঃখে কাতর পরিবার, প্রতিবেশী, সহকর্মীরা।

Advertisement

২০১৯ সালের লোকসভা ভোটে ঝাড়গ্রাম থেকে বিজেপির টিকিটে লড়াই করেছিলেন পেশায় ইঞ্জিনিয়ার কুনার হেমব্রম। জিতে সাংসদ হন। কিন্তু ২০২৪ সালে নির্বাচনের আগে আচমকাই তিনি বিজেপির সঙ্গত্যাগের ঘোষণা করেন। পরেরদিনই অবশ্য ঝাড়গ্রামের প্রচার সভায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন কুনার হেমব্রম। যদিও এবারের ভোটে তাঁকে বেশি প্রচার ময়দানে দেখা যায়নি।

কিডনির অসুখে দীর্ঘদিন ধরে ভুগছিলেন তিনি। গত রবিবার গুরুতর অসুস্থ হয়ে পড়ায় ঝাড়গ্রাম হাসপাতালে ভর্তি হন। তার পর গত বৃহস্পতিবার তাঁকে কলকাতায় রেফার করা হয়। মন্ত্রী তথা ঝাড়গ্রামের বিধায়ক বীরবাহা হাঁসদা প্রাক্তন সাংসদকে কলকাতায় এনে এসএসকেএমের আনার ব্যবস্থা করেন। তবে এখানকার চিকিৎসকরাও ৬২ বছরের কুনার হেমব্রমকে বাঁচাতে পারেননি। শনিবার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আইআইটি, খড়গপুর থেকে পড়াশোনা করে ইঞ্জিনিয়ার হয়েছেন কুনার হেমব্রম। সাঁওতালি ভাষার হরফ অলচিকি লিপিতে একটি সফটওয়্যার আবিষ্কার করেছিলেন তিনি। স্বল্প সময়ের রাজনৈতিক জীবনে কুনার হেমব্রম ছিলেন সদা হাস্যময় ও মিতভাষী। তিনি সাঁওতালি সাহিত্য রচনা ও প্রকাশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সকলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঝাড়গ্রামের প্রাক্তন সাংসদ কুনার হেমব্রম প্রয়াত।
  • কিডনির অসুখে ভুগছিলেন দীর্ঘদিন, ৬২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
Advertisement