shono
Advertisement
Local train

চুঁচুড়া স্টেশনে ডাউন ব্যান্ডেল-হাওড়া লোকালে ধোঁয়া, ব্যস্ত সময়ে ব্যাহত পরিষেবা

Published By: Subhankar PatraPosted: 10:23 AM Apr 20, 2024Updated: 11:03 AM Apr 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার সাত সকালে ডাউন ব্যান্ডেল-হাওড়া লোকালে ধোঁয়া। ট্রেনটি চুঁচুড়া (Chinsurah) স্টেশনে ঢোকার পর একটি বগির নিচ থেকে ধোঁয়া বেরতে দেখেন যাত্রীরা। ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয় যাত্রীদের। ট্রেনের ব্রেক বাইন্ডিং-এর ফলে ধোঁয়া বের হয় বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

Advertisement

ঘটনাটি জানার পর হুড়োহুড়ি পড়ে যায় স্টেশনে। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তবে পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনেন রেল কর্মীরা বলেই খবর। কিছুক্ষণের জন্য ব্যাহত হয় রেল পরিষেবা। ফলে অফিস টাইমে এহেন ঘটনায় বিপাকে পড়েন নিত্যযাত্রীরা।

[আরও পড়ুন: গভীর রাতে হলদিয়ার দুর্গাচক মার্কেটে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই ১৫টি দোকান]

রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়াগামী (Howrah) ব্যান্ডেল লোকালটি ৮.২৮ মিনিটে ব্যান্ডেল স্টেশন ছাড়ে। ৮.৩৯ মিনিটে চুঁচুড়া স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে ঢোকে ট্রেনটি। সেই সময় ট্রেন চালক দেখতে পান ট্রেনের তলা থেকে ধোঁয়া বেরোচ্ছে। ট্রেন দাঁড় করিয়ে দেন তিনি। ঘটনার কথা জানতে পেরে যাত্রীরা নেমে পড়েন। খবর পেয়ে তাড়িঘড়ি সেখানে পৌঁছয় রেলের কর্মীরা। বালি, জল ঢেলে ধোঁয়া বন্ধ করেন তাঁরা। ট্রেনটি কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর ব্যান্ডেলে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। পরে ৯.০৫-এর ডাউন ব্যান্ডেল-হাওড়া হয়ে যাত্রা শুরু করে।

[আরও পড়ুন: রায়গঞ্জের সভা থেকে পুলিশ সুপারকে ‘হুমকি’ মিঠুনের, কড়া আক্রমণে তৃণমূল]

এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, "সামান্য সমস্যা হয়েছিল। কিছু সময়ের মধ্যেই তা ঠিক করা হয়।"  ওই ট্রেনের এক যাত্রী সন্তোষ নাগ বলেন, "ব্যান্ডেল থেকে ৮টা ২৮-এর গাড়ি। আমিও এই গাড়িটায় ছিলাম। সবাই বলল নাকি ধোঁয়া বার হচ্ছে। অনেকেই ট্রেন থেকে নেমে গিয়েছিলেন। আমিও নেমে যাই। ট্রেনটা ১৫ মিনিট মতো দাঁড়িয়ে ছিল। স্বাভাবিকভাবেই এই জন্য আমাকেও বিস্তর সমস্যার মুখোমুখি হতে হয়েছে।"  অপর এক যাত্রী বাপন শিখদার বলেন, "আগুন ধরার মতো অবস্থা। ধোঁয়া বেরতে দেখি। সবাই ট্রেন থেকে নেমে যায়। আধ ঘণ্টা মতো ট্রেন দাঁড়িয়েছিল। সকলেই ভয় পেয়েছিলাম।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রেল সূত্রে জানা গিয়েছে, হাওড়াগামী (Howrah) ব্যান্ডেল লোকালটি ৮.২৮ মিনিটে ব্যান্ডেল স্টেশন ছাড়ে।
  • ৮.৩৯ মিনিটে চুঁচুড়া স্টেশনের দুই নম্বর প্ল্যাটফর্মে ঢোকে ট্রেনটি। সেই সময় ট্রেন চালক দেখতে পান ট্রেনের তলা থেকে ধোঁয়া বেরোচ্ছে
  • পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘সামান্য সমস্যা হয়েছিল। কিছু সময়ের মধ্যেই তা ঠিক করা হয়।" 
Advertisement