shono
Advertisement

রান্নাঘরের উনুন থেকে বিধ্বংসী অগ্নিকাণ্ড, ডোমকলে পুড়ে ছাই চারটি বাড়ি

আগুনে বাড়িগুলির নগদ টাকা, জমির কাগজ, পরিচয়পত্র সব পুড়ে গিয়েছে।
Posted: 04:13 PM Mar 04, 2023Updated: 04:15 PM Mar 04, 2023

অতুলচন্দ্র নাগ, ডোমকল: রান্নাঘর থেকে ছড়াল বিধ্বংসী আগুন (Fire), পুড়ে ছাই চারটি বাড়ি। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) ডোমকলের বর্তনাবাদ এলাকায়। জানা গিয়েছে, রান্নার সময় অসাবধানতা বসত উনুনের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। ঘটনার পর দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে চারটি বাড়ি পুড়ে গিয়েছে। দুটি বাড়ির ছাদ বসে গিয়েছে। ওই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় বর্তনাবাদ এলাকায়। আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

Advertisement

প্রত্যক্ষদর্শী আবদুস সামাদ বিশ্বাস জানান, “নওসাদ মণ্ডল নামে এক ব্যক্তির বাড়িতে গৃহবধূ উনুনে রান্না করছিল। ঠিক সেই সময় অসাবধানতা বসত আগুন লাগে পাটকাঠিতে। পরমুহূর্তেই ছড়িয়ে পড়ে একের পর এক বাড়িতে। ওই আগুনে মোট চারটি বাড়ি পুড়ে ছাই হয়ে যায়।” জানা গিয়েছে, আগুনে নওসাদ মণ্ডল-সহ, এজাদুল শেখ, আবদুস সালাম ও আলাউদ্দিন সেখের বাড়ি ও বাড়ির যাবতীয় জিনিস, নগদ টাকা, জমির কাগজ, পরিচয়পত্র সব পুড়ে গিয়েছে।

[আরও পড়ুন: পুরুলিয়ায় বিচারপতি গঙ্গোপাধ্যায়, কৌস্তভের গ্রেপ্তারির প্রশ্নে কী বললেন?]

আগুন লাগার পর বাড়ির মহিলাদের চিৎকার শুনে প্রথমে স্থানীয়রা ছুটে আসেন। টিউবয়েল ও বাড়ির ট্যাংকির জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুন আয়ত্বে আসে না। তার মধ্যেই ঘটনাস্থলে ডোমকল থেকে দমকলের একটি ইঞ্জিন (Engine) আসে ও আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যান তৃণমূলের (TMC)ডোমকল ব্লকের সহ সভাপতি সালামতুল্লাহ শেখ। তিনি গ্রামের মানুষদের দুর্গত পরিবারদের পাশে থাকার আহ্বান জানান। পাশাপাশি তিনি ব্যক্তিগতভাবেও সাহায্য করার আশ্বাস দেন। এনিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন তিনি। তৃণমূল নেতার কথায়, “গ্যাসের মূল্যবৃদ্ধির কারণেই এসব ঘটছে। সাধারণ মানুষ মূল্যবৃদ্ধির জন্য গ্যাসের সিলিন্ডার কিনতে পারছেন না। পাটকাঠি বা গাছের পাতা দিয়ে রান্না করতে গিয়েই এ ধরনের দুর্ঘটনা ঘটছে।”

[আরও পড়ুন: ‘ওকে এবার ভুলে যাও’, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য বুমরাহর বিকল্প বেছে নিলেন মদনলাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার