shono
Advertisement
Kolkata

সোমবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি, ফের কবে চড়বে পারদ?

Published By: Sulaya SinghaPosted: 06:55 PM May 10, 2024Updated: 06:56 PM May 10, 2024

নিরুফা খাতুন: লাগাতার বৃষ্টিতে ভ্যাপসা গরম থেকে মুক্তি পেয়েছে রাজ্যবাসী। আর এবার আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানিয়ে দেওয়া হল, আগামী সোমবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। পাশাপাশি আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কালবৈশাখী ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গে বৃষ্টির তীব্রতা ধীরে ধীরে কম থাকবে।

Advertisement

শুক্রবার হাওয়া অফিসের তরফে সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানান, আগামী এক সপ্তাহের মধ্যে তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই। এই কয়েকদিন তাপমাত্রা স্বাভাবিক কিংবা তার নিচে থাকবে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমতে পারে। খানিকটা চড়তে পারে পারদ। তবে মৎস্যজীবীদের জন্য কোনও সতর্কবার্তা নেই।

[আরও পড়ুন: ভোটপ্রচারে অমিত শাহর মুখে কেষ্ট-নাম! গরু-কয়লা পাচার প্রসঙ্গে হুঁশিয়ারি, ‘শুধরে যান’]

আজ এবং আগামিকাল দক্ষিণবঙ্গে প্রবল ঝড়বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা। রাতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। শনিবার ভারী বৃষ্টির পূর্বাভাস মুর্শিদাবাদ ও পূর্ব মেদিনীপুরে। কালবৈশাখীর মতো পরিস্থিতি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনায়। ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা বাতাসের সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও। রবি ও সোমবারও দক্ষিণের একাধিক জেলায় ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে।

রবিবার পর্যন্ত ভিজবে উত্তরবঙ্গের একাধিক জেলাও। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এবং ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো বাতাস বওয়ার সম্ভাবনা। সোমবার বৃষ্টি সামান্য বাড়বে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। দার্জিলিং ও জলপাইগুড়িতে দমকা ঝোড়ো হওয়া বইবে। বাকি জেলায় ঝোড়ো বাতাসের সঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

[আরও পড়ুন: মদ খেয়ে রাস্তায় তাণ্ডব মহিলাদের, পুলিশকে কামড়! ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লাগাতার বৃষ্টিতে ভ্যাপসা গরম থেকে মুক্তি পেয়েছে রাজ্যবাসী।
  • আর এবার আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানিয়ে দেওয়া হল, আগামী সোমবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে।
  • পাশাপাশি আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কালবৈশাখী ও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।
Advertisement