shono
Advertisement

‘ওদের জন্যই সুরক্ষার বাতাবরণ দেশে’, রাজ্যে এসে বিএসএফের ভূয়সী প্রশংসা স্বরাষ্ট্রমন্ত্রীর

কেন্দ্র-রাজ্য সংঘাতের আবহেও বিএসএফের উপর আস্থা রাখছেন শাহ।
Posted: 05:14 PM May 09, 2023Updated: 05:14 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে বিএসএফের ভূমিকা নিয়ে যখন একের পর এক প্রশ্ন উঠছে, খোদ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন বিএসএফের (BSF) ভূমিকা নিয়ে বারংবার প্রশ্ন তুলে যাচ্ছেন, ঠিক তখনই রাজ্যে এসে সীমান্ত রক্ষা বাহিনীকে দরাজ সার্টিফিকেট দিয়ে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। দাবি করে গেলেন, বিএসএফের জন্যই দেশজুড়ে সুরক্ষার বাতাবরণ সৃষ্টি হয়েছে।

Advertisement

বস্তুত, বিএসএফের ভূমিকা নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত নতুন নয়। কেন্দ্র সরকার বিএসএফের কাজের পরিধি সীমান্ত থেকে ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করার পর থেকেই এই ইস্যুতে সংঘাত শুরু হয়। এরাজ্যের শাসকদল তথা খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) একাধিকবার সাধারণ নাগরিকদের উপর বিএসএফের ‘অত্যাচার’ নিয়ে প্রশ্ন তুলেছেন। এমনকী রাজ্যে বিএসএফের ক্ষমতা খর্ব করার দাবিও করেছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: মমতার পর এবার নবীন পট্টনায়েকের দ্বারস্থ নীতীশ কুমার, দ্রুত দিল্লিতে মহাজোটের বৈঠক!]

ঠিক তখনই পেট্রাপোলের মৈত্রী গেটের ভূমিপুজো অনুষ্ঠানে এসে সীমান্ত রক্ষা বাহিনীর ভূয়সী প্রশংসা করে গেলেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রী বললেন, ভারতের জমি সুরক্ষা করতে বিএসএফ কোনও কসুর রাখে না বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন,”বিএসএফ বরফের পাহাড় থেকে থর মরুভুমি, ভূমি সীমা থেকে নদী নদী সীমান্ত, দেশের সুরক্ষায় কোনও কসুর করে না। বিএসএফ ছাড়া ভারতের ভূমিসীমার সুরক্ষা সম্ভব হত না।” শাহ বলেন, বিএসএফের জন্যই দেশে আজ সুরক্ষার বাতাবরণ। প্রত্যেক নাগরিক নিজেকে সুরক্ষিত বোধ করছেন।

[আরও পড়ুন: সিগন্যালে দাঁড়াতে বলার ‘শাস্তি’, ট্রাফিক পুলিশকে বনেটে তুলে আধ কিলোমিটার ছুটল গাড়ি!]

বস্তুত শাহ এদিন বুঝিয়ে দিয়েছেন, রাজ্য সরকার বিএসএফের ভূমিকা নিয়ে যতই অভিযোগ করুক, সীমান্ত রক্ষা বাহিনীর উপর সম্পূর্ণ আস্থা আছে কেন্দ্র সরকারের। এবং বিএসএফের ভূমিকায় স্বরাষ্ট্রমন্ত্রী নিজেও সন্তুষ্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement