লাগাতার ‘যৌন হয়রানি’! কাটোয়া কলেজের প্রাণীবিদ্যা বিভাগের প্রধানের বিরুদ্ধে বিস্ফোরক অধ্যাপিকা

04:14 PM Sep 11, 2020 |
Advertisement

ধীমান রায়, কাটোয়া: বেশ কিছুদিন আগে টাকার বিনিময়ে কাটোয়া কলেজের (Katwa College) প্রাণীবিদ্যা বিভাগে পড়ুয়াদের ভরতি করানোর অভিযোগ উঠেছিল বিভাগীয় প্রধানের বিরুদ্ধে। এবার তাঁর বিরুদ্ধেই গুরুতর অভিযোগ তুললেন বিভাগের এক অধ্যাপিকা। বৃহস্পতিবার সন্ধেয় ওই অধ্যাপিকার মা অধ্যক্ষ নির্মলেন্দু সরকারের কাছে লিখিত অভিযোগ করে জানান, প্রাণীবিদ্যা বিভাগের প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায়ের হাতে মানসিক অত্যাচার ও যৌন হয়রানির শিকার হয়েছেন তাঁর মেয়ে।

Advertisement

ওই অধ্যাপিকার মা অধ্যক্ষের কাছে একটি ১১ পাতার অভিযোগপত্র জমা দেন। সেখানে জানানো হয়েছে, দীর্ঘদিন আগে নির্ভীকবাবু তাঁর মেয়েকে প্রেমের প্রস্তাব দেন। কিন্তু তাতে রাজি হননি অধ্যাপিকা। সেই থেকেই সমস্যার শুরু। অভিযোগ, লাগাতার মানসিকভাবে নির্যাতন করা হত ওই অধ্যাপিকাকে। এমনকী ওই অধ্যাপিকার সঙ্গে যে সকল পড়ুয়ার ভাল সম্পর্ক ছিল, ইচ্ছাকৃত নির্ভীকবাবু তাঁদের নম্বর কমিয়ে দিতেন, অশালীন মন্তব্যও করতেন তাঁদের সম্পর্কে। অধ্যাপিকার কথায়, কলেজের সিসিটিভি ফুটেজ দেখলেই সমস্ত অভিযোগের সত্যতা প্রমাণিত হবে। এমনকী প্রমাণ স্বরূপ তাঁর কাছে কিছু অডিও ক্লিপ রয়েছে বলেও দাবি ওই অধ্যাপিকার। গোটা ঘটনা শোনার পর তদন্তের আশ্বাস দিয়েছেন কলেজের অধ্যক্ষ।

[আরও পড়ুন:শনিবার লকডাউন উঠলেও বাতিল পদাতিক এক্সপ্রেস, বিপাকে NEET পরীক্ষার্থীরা]

যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলেই দাবি অভিযুক্ত নির্ভীক বন্দ্যোপাধ্যায়ের। তাঁর কথায়, অভিযোগকারী অধ্যাপিকা, প্রাণীবিদ্যা (Zoology) বিভাগের আরও এক অধ্যাপক, ওই কলেজেই কর্মরত অভিযোগকারী অধ্যাপিকার বাবা ও জুলজি বিভাগের প্রাক্তন প্রধান পরিকল্পনা করে এসব করছে। উল্লেখ্য, কয়েকদিন আগেই নির্ভীকবাবুর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছিলেন এক ছাত্রী। তিনি জানিয়েছিলেন, প্রাণীবিদ্যা বিভাগের প্রধান অর্থাৎ নির্ভীকবাবু তাঁকে অশ্লীন মেসেজ পাঠাতেন। পরীক্ষার নম্বর কমিয়ে দেওয়ার হুমকিও দিতেন। এছাড়াও অর্থের বিনিময়ে ভরতি করানো বা বেশি নম্বর দেওয়ার অভিযোগও উঠেছিল নির্ভীক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। 

Advertising
Advertising

[আরও পড়ুন:‘করোনা চলে গিয়েছে, বিজেপিকে আটকাতেই রাজ্যে লকডাউন’, ফের বেফাঁস মন্তব্য দিলীপের]

The post লাগাতার ‘যৌন হয়রানি’! কাটোয়া কলেজের প্রাণীবিদ্যা বিভাগের প্রধানের বিরুদ্ধে বিস্ফোরক অধ্যাপিকা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next