shono
Advertisement

Breaking News

CPM

ইসিএলের চাকরি ছেড়ে সিপিএমের হোল টাইমার! দীর্ঘ সম্পর্কে ইতি টেনে তৃণমূলে দুর্গাপুরের নেতা

কী বলছে জেলা বাম নেতৃত্ব?
Published By: Tiyasha SarkarPosted: 06:16 PM Jun 16, 2024Updated: 06:16 PM Jun 16, 2024

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: ইসিএলের চাকরি ছেড়ে সিপিএমের হোল টাইমার হয়েছিলেন। ৪০ বছরের সেই সম্পর্ক ছিন্ন করে তৃণমূলে যোগ দিলেন পশ্চিম বর্ধমানের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার। এদিকে তিনি পদত্যাগ পত্র পাঠানোর পরই তাঁকে বহিষ্কার করেছে দল।

Advertisement

পঙ্কজ রায় সরকার। একটা সময়ে চাকরি করতেন ইসিএলে। শোনা যায়, প্রাক্তন মন্ত্রী নিরুপম সেনের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন তিনি। তাঁর কথাতেই নাকি ইসিএলের চাকরি ছেড়ে পুরোদস্তুর রাজনীতিতে যোগ দেন তিনি। দলের হোল টাইমার হয়ে যান।দুর্গাপুরের ভার ছিল তাঁর কাঁধেই। তবে ২০১৬ থেকে দলের সঙ্গে দূরত্ব বাড়তে শুরু করে পঙ্কজবাবুর। সিপিএমের একাধিক সিদ্ধান্ত নিয়ে মতান্তর শুরু হয়। পরবর্তীতে সিপিএমের আইএসএফের হাত ধরা একেবারেই মানতে পারেননি পঙ্কজবাবু। ক্রমশ বাড়ে দলের প্রতি অভিমান।

[আরও পড়ুন: ‘ভোটে হেরে এলাকায় জল দিচ্ছে না তৃণমূল’, অভিযোগ তুলে বিক্ষোভে কুলটির বিজেপি বিধায়ক]

জানা গিয়েছে, এসবের মাঝেই রবিবার সকালে দুর্গাপুর সিপিএম নেতৃত্বের কাছে পদত্যাগ পত্র পাঠান তিনি। সেই সময়ই শোনা গিয়েছিল, তৃণমূলে যোগ দিতে পারেন পঙ্কজবাবু। এদিকে পদত্যাগপত্র পাওয়ার পরই বৈঠকে বসেন বাম নেতারা। রবিবার দলের নেতৃত্ব বৈঠকে পঙ্কজ রায় সরকারকে বহিষ্কারের সিদ্ধান্ত নেন। রবিবার বিকেলেই তৃণমূলে যোগ দিয়েছেন ওই বহিষ্কৃত বাম নেতা। সিপিএমের দাবি, নির্বাচনে দলের যা নীতি তার বিরোধিতা করেছেন পঙ্কজ রায়। যা সংশোধনের কোনও জায়গা নেই। তবে দীর্ঘদিনের এই পোড়খাওয়া নেতার দলবদল তৃণমূলকে বাড়তি অক্সিজেন দেবে বলেই মনে করছে শাসক দল।

[আরও পড়ুন: সোমবার থেকেই দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি! বর্ষা ঢুকবে কবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইসিএলের চাকরি ছেড়ে সিপিএমের হোল টাইমার হয়েছিলেন।
  • ৪০ বছরের সেই সম্পর্ক ছিন্ন করে তৃণমূলে যোগ দিলেন পশ্চিম বর্ধমানের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার।
  • এদিকে তিনি পদত্যাগ পত্র পাঠানোর পরই তাঁকে বহিষ্কার করেছে দল।
Advertisement