shono
Advertisement

কেন্দ্রীয় বাহিনীকে 'নিয়ন্ত্রণ' করছেন নিশীথ! বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনে তৃণমূল

Published By: Sayani SenPosted: 12:16 AM Apr 19, 2024Updated: 12:21 AM Apr 19, 2024

নন্দিতা রায়, নয়াদিল্লি: ভোটের আগের রাতে দফায় দফায় উত্তপ্ত কোচবিহারের বিভিন্ন প্রান্ত। এবার কোচবিহারের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনে তৃণমূল। শাসক শিবিরের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীকে নিয়ন্ত্রণ করছেন নিশীথ প্রামাণিক।

Advertisement

তৃণমূলের অভিযোগ, ভোটে ব্যক্তিগত ফায়দা তুলতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক তাঁর অফিস থেকে কেন্দ্রীয় বাহিনীকে নিয়ন্ত্রণ করছেন। তাঁর গতিবিধিতে যাতে সুবিধা হয়, সে কারণে বেশ কয়েকটি এলাকায় তাঁর নির্দেশ অনুযায়ী সিআরপিএফ মোতায়েন হয়েছে। এছাড়া শাসক শিবিরের আরও অভিযোগ, অশান্তি তৈরির জন্য ইচ্ছাকৃতভাবে বেশ কিছু দুষ্কৃতীদের আশ্রয় দিয়েছেন তাঁর বাড়িতে। বাড়িতে অস্ত্র মজুতের অভিযোগও তুলেছে তৃণমূল। এই দুই অভিযোগের পরিপ্রেক্ষিতেই ভোটের ঠিক কয়েক ঘণ্টা আগে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল।

[আরও পড়ুন: জিতেছিলেন বিজেপির টিকিটে, বিধায়ক পদ থেকে ইস্তফা তৃণমূল প্রার্থী মুকুটমণির]

বলে রাখা ভালো, গত বিধানসভা নির্বাচনে শীতলকুচির গুলি কাণ্ডের কথা মনে রয়েছে প্রায় সকলেরই। এছাড়া ছোট-বড় নানা হিংসার ঘটনা ঘটেছে কোচবিহারে। তা থেকে শিক্ষা নিয়ে এবার ভোটে কোচবিহারে অশান্তি রুখতে তৎপর কমিশন। অনেক বেশি সংখ্যক বাহিনী মোতায়েনও করা হয়েছে। তবে তা সত্ত্বেও কোচবিহারে চাপা উত্তেজনা রয়েছেই। ভোটের ঠিক আগের দিন সন্ধ্যা থেকে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের বিভিন্ন প্রান্ত। দিনহাটায় হাঁসুয়ার কোপে জখম তৃণমূল কর্মী। তুফানগঞ্জে আবার বিজেপি কর্মী আক্রান্ত হওয়ার খবর মিলেছে। এই পরিস্থিতি বিজেপি এবং শাসক শিবিরের মধ্যে চলছে অভিযোগ ও পালটা অভিযোগের পালা। তৃণমূল নেতা অভিজিৎ দে ভৌমিকের আশঙ্কা, আগামিকালের ভোটে শীতলকুচির মতো কাণ্ড ঘটাতে পারে কেন্দ্রীয় বাহিনী। এই পরিস্থিতিতে শুক্রবারের নির্বাচন কতটা শান্তিপূর্ণ হয়, সেটাই দেখার।

[আরও পড়ুন: প্রচণ্ড গরমই হাতিয়ার জালিয়াতদের! অভিনব কায়দায় প্রতারণা রাজ্যে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement