shono
Advertisement
Lok Sabha 2024

'পরের বার বাংলার মায়ের গর্ভে জন্ম নেব', মালদহে বললেন মোদি

প্রধানমন্ত্রীকে বলতে শোনা গেল, "আমার বাংলাকে এভাবে ভেঙে পড়তে দেব না। আপনাদের ভালোবাসা ব্যর্থ হতে দেব না। এই ভালোবাসা ফিরিয়ে দেব।"
Posted: 01:16 PM Apr 26, 2024Updated: 06:40 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভরা জনসভা। কাতারে কাতারে ভিড়। মাঝে মাঝেই কলরব উঠছে, "মোদি, মোদি, মোদি...।" মালদহের সভায় অভাবনীয় সাড়া পেয়ে আপ্লুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আবেগের বশে মোদি বলে গেলেন, "এত ভালোবাসা কপালে জোটে না। মনে হয় আমি গত জন্মে বাংলায় জন্মেছিলাম। অথবা, পরের জন্মে আমি বাংলায় জন্ম নিতে চলেছি।"

Advertisement

মালদহের সভার শুরু থেকেই নিজেকে বাংলার 'আপন' বলে প্রমাণ করার চেষ্টা করে গেলেন মোদি (PM Modi)। বলে গেলেন, শিল্প, সংস্কৃতি, দর্শন, প্রগতি, সবেতেই এগিয়ে ছিল বাংলা। সেই বাংলা আজ ক্রমশ পিছিয়ে পড়ছে। প্রধানমন্ত্রীকে বলতে শোনা গেল, "আমার বাংলাকে এভাবে ভেঙে পড়তে দেব না। আপনাদের ভালোবাসা ব্যর্থ হতে দেব না। এই ভালোবাসা ফিরিয়ে দেব।"

[আরও পড়ুন: প্রিয়াঙ্কার বিরুদ্ধে লড়তে নারাজ! রায়বরেলি থেকে প্রার্থী হওয়ার প্রস্তাব ফেরালেন বরুণ গান্ধী]

মোদির ভাষণের মাঝেই বার বার কলরব তুলেছে উদ্বেল জনতা। 'মোদি মোদি' রবের চোটে একাধিকবার ভাষণ থামাতে হয়েছে প্রধানমন্ত্রীকে। সমর্থকদের অনুরোধ করতে হয়েছে, "একটু শান্ত হয়ে শুনুন, আমাকে বলতে দিন।" ভিড় দেখে আপ্লুত মোদি এর পরই বলেছেন, "আপনাদের এই উৎসাহ, ভালোবাসা আমি মাথায় করে রাখব। আপনারা আমাকে এত ভালোবাসছেন, মনে হচ্ছে আমি হয় গত জন্মে বাংলায় জন্মেছিলাম। নয়তো পরের জন্মে আমি বাংলার মায়ের গর্ভে জন্ম নিতে চলেছি। এত ভালোবাসা কপালে জোটে না।" মোদির মুখের এই মন্তব্য উৎসাহ আরও বাড়িয়ে দেয় জনতার। চিৎকার দ্বিগুণ হয়। ফের শান্ত হতে অনুরোধ করতে হয় প্রধানমন্ত্রীকে। দেখে মনে হতে পারে, সত্যিই যেন বাংলার সঙ্গে আবেগের যোগাযোগ মোদির।

[আরও পড়ুন: দ্বিতীয় দফায় সবচেয়ে ধনী প্রার্থীর সম্পত্তি ৬২২ কোটি, কত টাকা নিয়ে লড়াইয়ে ‘দরিদ্রতম’?

তবে ওয়াকিবহাল মহল মনে করছে, প্রধানমন্ত্রীর এই মন্তব্য শুধু আবেগের ফসল নয়। এর নেপথ্যেও রয়েছে ভোট অঙ্ক। ২০২১-এর মতো এবারেও 'বহিরাগত' তাস খেলছে তৃণমূল (TMC)। এরাজ্যের শাসকদলের এবারের ভোটের (Lok Sabha 2024) স্লোগান, 'তৃণমূলের গর্জন, বাংলা বিরোধীদের বিসর্জন।' মোদি তথা বিজেপিকে এই 'বাংলা বিরোধী' হিসাবে তুলে ধরার চেষ্টার কোনও কসুর করছে না তৃণমূল। সম্ভবত সেই প্রচারেরই পালটা দিতে বাংলার প্রতি নিজের ভালোবাসার কথা এমন ফলাও করে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement