shono
Advertisement
Lok Sabha Election 2024

অভিষেকের বিরুদ্ধে বিজেপির ববি! চিনে নিন 'হটসিটে'র লড়াইয়ে নামা প্রার্থীকে

২০১৪ সালে এই লোকসভা আসন থেকে প্রার্থী করা হয়েছিল অভিজিৎকে।
Posted: 04:00 PM Apr 16, 2024Updated: 05:20 PM Apr 16, 2024

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: সব জল্পনার অবসান। লোকসভা ভোট (Lok Sabha Election 2024) শুরুর দুদিন আগে বাংলার শেষ আসন অর্থাৎ ডায়মন্ড হারাবার লোকসভা আসনে প্রার্থী দিয়েছে বিজেপি (BJP)।  তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে লড়বেন অভিজিৎ দাস ওরফে ববি। কে এই অভিজিৎ? কী করতেন আগে? রইল সব খুঁটিনাটি।

পেশায় আইনজীবী অভিজিৎ দীর্ঘদিন ধরেই বিজেপির সক্রিয় সদস্য। রাজ্য রাজনীতিতে অভিজিৎ দাস পরিচিত মুখ না হলেও জেলা তথা ডায়মন্ড হারবার লোসকভা কেন্দ্রে পরিচিত মুখ বিজেপির ববি। ছিলেন দক্ষিণ ২৪ পরগনার জেলা সভাপতি। রেলের যাত্রী সুরক্ষা-স্বাচ্ছন্দ্য কমিটির সদস্যও ছিলেন তিনি। এখানেই শেষ না, ভোটযুদ্ধে দলের হয়ে আগেও শামিল হয়েছিলেন তিনি। লড়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেই। ২০১৪ সালে এই লোকসভা আসন থেকে প্রার্থী করা হয়েছিল অভিজিৎকে। সেইবার অভিষেকের ধারেকাছে যেতে পারেননি শ্রমিক সংগঠনের এই নেতা ও সংগঠক। ২ লক্ষ ৮৫৮টি ভোট পান তিনি। সেবার প্রায় ৫ লক্ষের বেশি ভোট পেয়ে জিতেছিলেন অভিষেক। সেবার তৃতীয় স্থানে ছিলেন চব্বিশের লোকসভায় বিজেপি প্রার্থী।

Advertisement

[আরও পড়ুন: ধূপগুড়িতে ভোটের কাজের মাঝেই নাক থেকে রক্তপাত সেনা জওয়ানের, ভর্তি হাসপাতালে]

লোকসভা ভোটে রাজ্যের সব আসনে বিজেপি প্রার্থী ঘোষণা করে দিলেও বাকি ছিল ডায়মন্ড হারবার আসন। এই লোকসভায় কাকে প্রার্থী করা হবে তা নিয়ে দোলাচলে ছিল রাজ্য ও শীর্ষ নেতৃত্ব। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার ও সঙ্ঘ পরিবার অভিজিৎকে প্রার্থী করতে চাইলেও দলের ভিতরে মতবিরোধ ছিল বলে সূত্রের খবর। দলের একাংশ অভিষেকের বিরুদ্ধে হেভিওয়েট কাউকে দাঁড় করাতে চাইছিল। কখনও রুদ্রনীল ঘোষ, কখনও শঙ্কুদেব পণ্ডা, কখনও কৌস্তভ বাগচীর নাম শোনা যাচ্ছিল। তবে শেষ পর্যন্ত দলের পুরনো সৈনিক অভিজিতের উপরই ভরসা রেখেছেন নরেন্দ্র মোদি ও অমিত শাহরা।

[আরও পড়ুন: বিজেপিতে যোগ দেওয়ায় আদিবাসী মহিলাদের ‘হেনস্তা’ তৃণমূলের! একবছর পর গর্জে উঠলেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুকান্ত মজুমদার ও সঙ্ঘ পরিবার অভিজিৎকে প্রার্থী করতে চাইলেও দলের ভিতরে মতবিরোধ ছিল
  • দলের একাংশ চাইছিলেন হেভিওয়েট কাউকে দাঁড় করাতে।
  • শেষ পর্যন্ত দলের পুরনো সৈনিক অভিজিতের উপর ভরসা রাখলেন মোদি-শাহরা।
Advertisement