shono
Advertisement
CAA

'CAA-তে আবেদন ১০ হাজার মতুয়ার', দাবি শান্তনুর, 'মিথ্যা বলছেন', খোঁচা তৃণমূলের

দেশজুড়ে কার্যকর হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন বা সিএএ।
Posted: 05:46 PM Apr 29, 2024Updated: 05:47 PM Apr 29, 2024

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: দেশজুড়ে কার্যকর হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন বা সিএএ। কার্যকর হওয়ার পর থেকেই রাজনৈতিক মহলে বাড়ছে তরজা। একদিকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিজের প্রত্যেকটা সভা থেকে দাবি করছেন, সিএএ-তে আবেদন করলে নাগরিকত্ব চলে যাবে। বঞ্চিত হবে সমস্ত সরকারি প্রকল্পের থেকে। এই আবহে এই গাইঘাটায় ভোট প্রচার শেষে বনগাঁ লোকসভার বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর দাবি করলেন, ১০ হাজার মতুয়া সিএএ-তে আবেদন করেছেন।

সোমবার সকালে দলীয় কর্মী-সমর্থকদের নিয়ে গাইঘাটা বাজারে প্রচারে বেরিয়েছিলেন শান্তনু ঠাকুর। প্রচার শেষে তিনি বলেন, "সিএএ মানুষের অধিকার। যারা বাংলাদেশ থেকে ভারতে এসেছেন তাঁরা বাংলাদেশের নাগরিক, তাঁরা ভারতের নাগরিক নন। তাঁদের অবশ্যই নাগরিকত্ব নিতে হবে। পশ্চিমবঙ্গে তৃণমূল সরকার কী বলছে না বলছে, তাতে কোনও যায় আসে না।"

Advertisement

[আরও পড়ুন: কলকাতাকে গিলে খাচ্ছে দহন দানব! ছয় দশকের রেকর্ড ভেঙে পারদ ৪২ ডিগ্রিতে]

শান্তনু আরও বলেন, "আমরা মতুয়া মহাসংঘের কার্ড করিয়ে দিচ্ছিলাম যাতে এই মানুষগুলোর কোনও অসুবিধা না হয়। এই মুহূর্তে আমাদের ৫ লক্ষ সদস্য আছে যারা কার্ড হোল্ডার। এদের আমরা সিএএ-র জন্য আবেদন করাচ্ছি। ইতিমধ্যেই প্রায় দশ হাজার জন আবেদন করেছেন। এরপর যারা নতুন করে আসবে তাদের জন্য আমরা শিবিরের আয়োজন করব।"

শান্তনু মন্তব্য নিয়ে কটাক্ষ করেছেন তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস। তিনি বলেন, "শান্তনু শুধু মিথ্যা কথা বলে। এই পাঁচ বছরে এই একটাই কাজ শিখেছে মিথ্যে কথা বলা। একজন মতুয়াও সিএএ তে আবেদন করেননি।"

[আরও পড়ুন: সেমিফাইনাল হেরে ক্ষুব্ধ, মোহনবাগান অধিনায়কের বিরুদ্ধে মারমুখী ওড়িশার ফুটবলাররা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেশজুড়ে কার্যকর হয়েছে সংশোধিত নাগরিকত্ব আইন বা সিএএ।
  • বনগাঁ লোকসভার বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর দাবি করলেন, ১০ হাজার মতুয়া সিএএ-তে আবেদন করেছেন।
Advertisement