shono
Advertisement
Lok Sabha Election 2024

২৪ ঘণ্টার মধ্যেই নয়া পুলিশ আধিকারিক, মুর্শিদাবাদ রেঞ্জের নতুন ডিআইজি কে?

সোমবারই এই দায়িত্বে থাকা আইপিএস শ্রী মুকেশকে সরিয়ে দিয়েছিল কমিশন। তা নিয়ে ক্ষোভপ্রকাশ করেন স্বয়ং মুখ্যমন্ত্রী।
Posted: 03:45 PM Apr 16, 2024Updated: 05:54 PM Apr 16, 2024

অর্ণব আইচ: লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) মুখে পুলিশ প্রশাসনের একাধিক রদবদল করছে নির্বাচন কমিশন। তারই মধ্যে একটা মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি বদল। সোমবার আইপিএস অফিসার শ্রী মুকেশকে অপসারণের নোটিস পাঠিয়েছিল কমিশন। আর মঙ্গলবার দুপুরেই সেই পদে নয়া পদাধিকারীকে নিয়োগ করা হল। এদিন বিজ্ঞপ্তি জারি করে মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি পদে জয়েন্ট কমিশনার, অপরাধ দমন (Jt CP, Crime) পদে থাকা সৈয়দ ওয়াকার রাজাকে নিয়োগ করা হল। আজ বিকেল থেকে তিনি দায়িত্ব নেবেন।

Advertisement

মুর্শিদাবাদ রেঞ্জের নয়া ডিআইজি হলেন সৈয়দ ওয়াকার রাজা। বিজ্ঞপ্তি দিয়ে জানাল নির্বাচন কমিশন।

রাজ্য পুলিশের ডিজি, কলকাতা পুলিশের ডিসির পর সোমবার মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি-কে সরানোর নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন (Election Commission of India)। ভোটের সঙ্গে যুক্ত নয় এমন কোনও পদে আইপিএস (IPS) শ্রী মুকেশকে নিয়োগের কথা বলেছে তারা। উল্লেখ্য,  মুর্শিদাবাদের ডিআইজির বিরুদ্ধে বার বার পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। যদিও তিনি এই রদবদলের নেপথ্যে সমস্ত দায় অস্বীকার করেছেন। 

[আরও পড়ুন: রায়নার হাত ধরে নামছেন সিঁড়ি থেকে! ভিডিও ভাইরাল, আদৌ খেলতে পারবেন তো ধোনি?]

এনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় আলিপুরদুয়ারের (Alipurduar) সভা থেকে কমিশনের বিরুদ্ধে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন। তাঁর অভিযোগ ছিল, “রাজ্য থেকে বেছে বেছে অফিসারদের সরিয়ে নেওয়া হচ্ছে। এখন যদি মুর্শিদাবাদে হিংসা হয়ে যায়, তা হলে তার দায় নির্বাচন কমিশনকে নিতে হবে।” এর পর অবশ্য নিয়মমাফিক রাজ্যের তরফে তিনজনের নাম পাঠানো হয়। নির্বাচন কমিশনের দাবি, সেই নাম থেকেই ওয়াকার রাজাকে বেছে নেওয়া হয়েছে। ভোট পর্যন্ত তিনিই সামলাবেন মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজির দায়িত্ব।  অন্যদিকে, অপসারিত আইপিএস শ্রী মুকেশকে আনা হয়েছে পশ্চিমবঙ্গের আইবি বিভাগের আইজিপি পদে।

[আরও পড়ুন: ‘ইসকা নাম হ্যায় মোহনবাগান’, লিগ শিল্ড জয়ে উচ্ছ্বসিত রাজঋষি, স্পেশাল মেনু দিয়ে সেলিব্রেশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুর্শিদাবাদের ডিআইজি পদে নতুন আধিকারিক নিয়োগ কমিশনের।
  • যুগ্ম কমিশনার, অপরাধ দমন সৈয়দ ওয়াকার রাজাকে বদলি করা হল এই পদে।
Advertisement