shono
Advertisement
Adhir Ranjan Chowdhury

অধীর 'গো ব্যাক', প্রচারে বেরিয়ে ফের বিক্ষোভের মুখে বহরমপুরের কংগ্রেস প্রার্থী

Published By: Sayani SenPosted: 10:53 AM Apr 20, 2024Updated: 01:18 PM Apr 20, 2024

কল্যাণ চন্দ, বহরমপুর: ভোটপ্রচারে বেরিয়ে ফের বিক্ষোভের মুখে অধীররঞ্জন চৌধুরী। বহরমপুরের কংগ্রেস প্রার্থীকে ঘিরে 'গো ব্যাক' স্লোগান তৃণমূলের। এই ঘটনাকে কেন্দ্র করে মুর্শিদাবাদের নওদায় তুমুল উত্তেজনা। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টায় বিশাল পুলিশবাহিনী।

Advertisement

শনিবার সকালে নওদায় এলাকায় প্রচারে বেরিয়েছিলেন পাঁচবারের বিদায়ী সাংসদ তথা বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী। অভিযোগ, ব্লক তৃণমূল সভাপতির নির্দেশে দলীয় কর্মী-সমর্থকরা তাঁকে দেখে 'গো ব্যাক' স্লোগান দেয়। গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁদের অভিযোগ, পাঁচবারের সাংসদ হওয়া সত্ত্বেও নওদায় কোনও উন্নতি হয়নি। সে কারণেই অধীরকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। কংগ্রেস কর্মী-সমর্থকদের সঙ্গে বিক্ষোভকারীদের বচসা শুরু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

[আরও পড়ুন: বিজেপি নেতাকে গ্রেপ্তারিতে ‘ইন্ধন’, ভেটাগুড়িতে রণংদেহী মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন]

ঘটনাস্থলে উপস্থিত থাকা পুলিশকর্মীরা পরিস্থিতি সামাল দেয়। এই ঘটনায় নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের অধীররঞ্জন চৌধুরীর। ভোটের মুখে অধীরকে ঘিরে দফায় দফায় বিক্ষোভের ঘটনায় শুরু রাজনৈতিক তরজা। কংগ্রেস নেতৃত্বের দাবি, বহরমপুরে হার নিশ্চিত বুঝে হতাশায় তৃণমূল কর্মী-সমর্থকরা অধীরকে ঘিরে বারবার বিক্ষোভ দেখাচ্ছেন। যদিও তৃণমূলের দাবি, কংগ্রেস এলাকার উন্নয়নে নজর না দেওয়ায় ভোটের মুখে বিক্ষোভের শিকার অধীর।

এর আগে প্রচারে বেরিয়ে বহরমপুরে বিক্ষোভের মুখে পড়েন অধীর। গত ১৩ এপ্রিল, বহরমপুরের খাগড়া এলাকায় প্রচার করছিলেন অধীর চৌধুরী। ছিল রোড শো। আচমকা বিটি কলেজ মোড়ের কাছে তাঁর গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ শুরু হয় বলে অভিযোগ। অধীরের সঙ্গে থাকা কংগ্রেস নেতা, কর্মীদের অভিযোগ, তৃণমূলই (TMC) এই গন্ডগোল করছে। অধীর চৌধুরীকে ঘিরে ধরে ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকে। এসব দেখে মেজাজ হারান বহরমপুরের কংগ্রেস (Congress) প্রার্থী। গাড়ি থেকে নেমে পালটা বিক্ষোভকারীদের দিকে তেড়ে যান।

বিভান দে নামে এক যুবকের অভিযোগ, তাঁকে নাকি অধীর চৌধুরী চড় মেরেছেন।কংগ্রেস প্রার্থীর প্রচারে এমন বিশৃঙ্খল পরিস্থিতির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। বিক্ষোভকারীদের ধরপাকড় করে প্রিজন ভ্যানে তোলা হয়। আর প্রিজন ভ্যানে উঠতে উঠতেও বিভান চিৎকার করে বারবার বলতে থাকেন যে তাঁকে চড় মেরেছেন অধীর। ওই যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই নওদায় ফের বিক্ষোভের মুখে অধীর।

[আরও পড়ুন: শিশির অধিকারীকে শিক্ষা! ‘বিজেপি’র বিধায়ক পদ থেকে ইস্তফা তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement