shono
Advertisement
Lok Sabha Election 2024

জগন্নাথ বনাম জগন্নাথ! নাম বিভ্রাটে ভোট কাটার আশঙ্কা, তৃণমূলকেই দুষছেন বিজেপির জগন্নাথ

নির্দল হয়ে দাঁড়ানো জগন্নাথ সরকার শান্তিপুরেরই বাসিন্দা।
Posted: 06:10 PM May 01, 2024Updated: 09:24 PM May 01, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: বর্ধমান পূর্বের পর রানাঘাট। লোকসভা ভোটে আবারও রাজ্য রাজনীতিতে নেমসেক! রানাঘাট লোকসভা কেন্দ্রে নির্দল প্রার্থী হলেন শান্তিপুরের বাসিন্দা জগন্নাথ সরকার। তাঁর নির্বাচনী প্রতীক হিরে। বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের অভিযোগ, তৃণমূল চক্রান্ত করে একই নামের প্রার্থী দাঁড় করিয়েছে। তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী জানান, নির্বাচনে যে কেউ দাঁড়াতে পারেন।

Advertisement

রানাঘাট লোকসভা (Ranaghat Lok Sabha) কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে বিদায়ী সাংসদ জগন্নাথকে (Jagannath Sarkar)। তাঁর বিরুদ্ধে বিজেপি থেকে দলে যাওয়া মুকুটমণি অধিকারীকে প্রার্থী করেছে তৃণমূল। হাড্ডাহাড্ডি এই লড়াইয়ের মাঝে জগন্নাথ বনাম জগন্নাথ। নির্দল হয়ে দাঁড়ানো জগন্নাথ সরকার শান্তিপুরেরই বাসিন্দা।

[আরও পড়ুন: বেআইনি বালি পাচার রুখল পুলিশ, আটক ১৯টি লরি, ডাম্পার]

নির্বাচন কমিশনের কাছে তাঁর দেওয়া হলফনামা অনুযায়ী রাজনীতিতে নতুন জগন্নাথের হাতে রয়েছে ৩ হাজার টাকা। ব্যাঙ্ক ও নগদ হিসাব করলে তার কাছে রয়েছে ৩৫৮৭ টাকা। এহেন জগন্নাথ হঠাৎ কেন রাজনীতিতে এলেন তার কোনও উত্তর পাওয়া যায়নি। ভোটের লড়াইয়ে নামা নিয়ে সাংবাদিকদের কোনও প্রতিক্রিয়া দেননি নির্দল প্রার্থী। নির্বাচনে নিজের নাম নথিভুক্ত করলেও প্রচারে এখনও দেখা যায়নি হিরে প্রতীকের প্রার্থীকে।

বুধবার প্রচারে বেরিয়ে ক্ষোভ উগরে দেন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। তিনি বলেন, "আমার বিরুদ্ধে ভোট করাতে তৃণমূল চক্রান্ত করে নির্দল প্রার্থী হিসেবে আমার নামের একজনকে দাঁড় করিয়েছে।" যদিও জগন্নাথ সরকারের তোলা অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়ে রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী বলেন, "নির্বাচনে যে কেউ দাঁড়াতে পারে, তা বিজেপির জগন্নাথ সরকার হোক বা অন্য জগন্নাথ সরকার। এখানে তৃণমূলের কি করার আছে। আসলে জগন্নাথবাবুর অভিযোগ করা ছাড়া আর কোনও কাজ নেই। কয়েকদিন পরেই জগন্নাথ সরকারের আর কোনও অভিযোগ করার সুযোগই থাকবে না।"

[আরও পড়ুন: নিউজক্লিকের এডিটরের লস্কর যোগ! ৮০০ পাতার চার্জশিট পেশ দিল্লি পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রানাঘাট লোকসভা কেন্দ্রে নির্দল প্রার্থী হলেন শান্তিপুরের বাসিন্দা জগন্নাথ সরকার। তাঁর নির্বাচনী প্রতীক হিরে।
  • নির্বাচন কমিশনের কাছে তাঁর দেওয়া হলফনামা অনুযায়ী রাজনীতিতে নতুন জগন্নাথের হাতে রয়েছে ৩ হাজার টাকা। ব্যাঙ্ক ও নগদ হিসাব করলে তার কাছে রয়েছে ৩৫৮৭ টাকা।
  • বুধবার প্রচারে বেরিয়ে ক্ষোভ উগরে দেন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। তিনি বলেন, "আমার বিরুদ্ধে ভোট করাতে তৃণমূল চক্রান্ত করে নির্দল প্রার্থী হিসেবে আমার নামের একজনকে দাঁড় করিয়েছে।"
Advertisement